বরগুনায় ৫ লাখ ৮০ হাজার টাকার জাল পুড়িয়ে ধ্বংস

জাহিদুল ইসলাম মেহেদী

বরগুনায় নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে বসানো অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এর মধ্যে রয়েছে নিষিদ্ধ বেহেন্দী জাল, চায়না দয়ারী ও নেট জাল।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিৎ করা হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়- বরগুনা জেলা মৎস্য অধিদপ্তরের অবৈধ জাল অপসারণের “অবৈধ মৎস্য জাল স্পেশাল ক্যাম্পিং” এর চলমান অভিযানে গতকাল সোমবার বিকেলে বরগুনা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়ের এ অভিযানে ৭৫ হাজার টাকা মূল্যের নিষিদ্ধ চায়না দুয়ারী জাল, ৫ লাখ টাকা মূল্যের নিষিদ্ধ বেহেন্দী জাল ও ৫ হাজার টাকা মূল্যের নেট জাল বিভিন্ন নদী এলাকা থেকে জব্দ করা হয়। জব্দকৃত নিষিদ্ধ জালের মোট আনুমানিক মূল্য ৫ লাখ ৮০ হাজার টাকা।

জব্দকৃত অবৈধ জাল স্পিডবোটে করে বরগুনার ভারানী খালের খারাকান্দা নামক স্থানে নিয়ে এসে জেলেদের উপস্থিতে পুড়িয়ে ধ্বংস করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন- বরগুনা সদর উপজেলার মৎস্য কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর হোসেন, বরগুনা সদর উপজেলার মৎস্য কার্যালয়ের সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, অবৈধ মৎস্য জাল স্পেশাল ক্যাম্পিং চলমান থাকবে। অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা ও জেলেদের জরিমানা করা হচ্ছে। চলতি মাসের মধ্যে জেলার সবগুলো উপজেলায় নদীতে অভিযান পরিচালনা করে অবৈধ জাল ধ্বংস করা হবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.