উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় জেলা বিএনপি ও ছাত্রদলের তিন প্রার্থী বহিষ্কার

সিনিয়র রিপোর্টার
বিএনপি ও জামায়াতের কেন্দ্রীয় নির্দেশানুযায়ী এবারের ৬ষ্ঠ উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে নিষেধাজ্ঞা রয়েছে।

তবে সেই নিষেধ উপেক্ষা করে বরগুনা জেলার সদর উপজেলা থেকে জামায়াতের কোন প্রার্থী উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ না করলেও বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে নেমেছেন জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোহাম্মাদ আবদুল হালিম, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন বরগুনা জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সানাউল্লাহ সানি ও সাবেক ছাত্রনেতা জয়নুল আবেদীন রাফি মোল্লা।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী সানাউল্লাহ সানি

গত ২ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিএনপি/সাধারণ/৭৭/১১৩/২০২৪ নং স্মারকে এ্যাড. আব্দুল হালিম, বিএনপি/সাধারণ/৭৭/১১৪/২০২৪ নং স্মারকে সানাউল্লাহ সানি ও বিএনপি/সাধারণ/৭৭/১১৫/২০২৪ নং স্মারকে জয়নুল আবেদীন রাফি মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী জয়নুল আবেদীন রাফি মোল্লা।

সঠিক জবাব না পাওয়ায় গত ৪ মে কেন্দ্র থেকে কয়েকটি বিভাগ ভিত্তিক বহিষ্কারের সার-সংক্ষেপ প্রকাশ করা হয়। এতে মোট চেয়ারম্যান প্রার্থী ২৬, ভাইস চেয়ারম্যান প্রার্থী ১৯ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ১৬ জনের নাম ও পদবী উল্লেখ করে বহিষ্কারের বিষয় জানানো হয়। এর মধ্যে বরিশাল বিভাগে বহিষ্কৃত মোট তিন জন, যা সবগুলোই বরগুনা সদর উপজেলা থেকে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.