বেতাগীতে গরমে উপজেলা প্রশাসনের উদ্যোগে ঠান্ডা পানি বিতরণ


বেতাগী (বরগুনা) প্রতিনিধি
রোদ ও গরমে বরগুনার বেতাগীতে তৃষ্ণার্ত শ্রমজীবী ও পথচারীদের জন্য রাস্তায় রাস্তায় শরবত, ঠান্ডা পানি বিতরণ করছে বেতাগী উপজেলা প্রশাসন এর সহযোগিতায় স্থানীয় যুবকদের সংগঠন গ্রীন পিস ইয়ুথ ডেভেলপমেন্ট সোসাইটি ও এনসিটিএফ বেতাগী।

অব্যাহত তাপমাত্রায় জনজীবন ওষ্ঠাগত হয়ে পড়ায় বেতাগী পৌর শহরের টাউন ব্রিজসহ বিভিন্ন এলাকায় তৃষ্ণার্ত শ্রমজীবী মানুষের জন্য শনিবার (৪ মে) দুপুর ১২ থেকে ২ ঘটিকা পর্যন্ত প্রয় ৫০০ শত মানুষ এর মাঝে শরবত, স্যালাইন পানি ও ঠান্ডা পানি বিতরণ করেন। শরবত বিতরণের উদ্বোধন করেন বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফারুক আহমেদ।

আয়োজকরা জানান, তারা আখের লাল চিনি, ট্যাং, কাগুজীলেবু, তোকমা, বিট লবণ এসব উপকরণ সম্বলিত ৫০০ লিটার সরবত বানিয়ে তা দিনমজুর, পথচারী, রিকশাচালক, ইজিবাইক চালক, ট্রাক চালক ও শিশুদের এই সরবত পান করান।

শরবত বিতরণ বাস্তবায়ন করেন স্থানীয় যুবকদের সংগঠন গ্রীন পিস ইয়ুথ ডেভেলপমেন্ট সোসাইটি সংগঠনের কার্যনির্বাহী কমিটি সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম মুন্না, সদস্য মো: আরিফুল ইসলাম মান্না, মো সুমন মিয়া, মো: ইমাম, সাইফুল ইসলাম রিয়াজ, সুমাইয়া আক্তার, রাইসা সিকদার, মাইনুল ইসলাম তন্ময়, সিয়াম, সৌরভ জোমাদ্দার, তাওহীদ হোসেন,আদিবা,জারিফ চৌধুরী ও মো: ইমন উপস্থিত ছিলেন।

শরবত পান করে বেতাগী পৌরএলাকার বাসিন্দা রিকশা চালক মজিবুর রহমান বলেন, ‘খুব তেষ্টা পেয়েছিল। তাই এই ঠান্ডা সরবত খেয়ে পরাণ জুড়িয়েছে। যারা এ আয়োজন করেছে, আল্লাহ কল্যাণ করুন।’

সংগঠন কার্যনির্বাহী কমিটি সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম মুন্না জানান, আমাদের এই কার্যক্রম বাস্তবায়ন করার জন্য উপজেলা প্রশাসনের সহযোগিতা করছে। যতদিন পর্যন্ত এই তীব্র গরম থাকবে ততদিন পর্যন্ত আমাদের এ কর্মসূচি অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার ফারুক আহমেদ জানান, গরমে অতিষ্ঠ শ্রমজীবী মানুষ ও পথচারীদের পিপাসা মেটানোর জন্য এই ক্ষুদ্র উদ্যোগ। গরম চলমান থাকলে কর্মসূচি অব্যাহত থাকবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.