তীপ্র দাবদাহে একটু স্বস্তি দিতে সুমির ভিন্নধর্মী উদ্যোগ

মো: সানাউল্লাহ্ রিয়াদ :
তীব্র দাবদাহে দক্ষিণ এশিয়ার কয়েকটি দেশের মধ্যে পুড়ছে বাংলাদেশও। দিনদিন তাপমাত্রার পারদ যেনো উপরের দিকে ধেয়ে ছুটছে। গরম ও অস্বস্তিতে হাঁসফাঁস করছে মানুষ। বাতাসে উড়ছে আগুনের ফুলকি। প্রখর তাপে বিপর্যস্ত জনজীবন। এ যেনো এক আগুনের চুলোর মুখে অনিচ্ছায় দাঁড়িয়ে থাকার মতো অবস্থা। আর এই অবস্থার সম্মুখিন হচ্ছে দৈনিক মাঠ পর্যায়ে খেটে খাওয়া মানুষগুলো। ঘরে-বাইরে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না একটুখানি প্রশান্তি। নিদাঘের মধ্যাহ্ন সূর্য যেন প্রকৃতিতে তরল আগুন ঢালছে।

নিষ্ঠুর আর নির্দয় তীব্র দাবদাহ থেকে একটুখানি স্বস্তির দেখা মেলাতে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন পরিষদ এর পক্ষ থেকে পথচারিদের মাঝে লেবু, চিনি আর ট্যাঙের মিশ্রণে ঠান্ডা পানির তৈরি শরবত পান করানোর ব্যবস্থা গ্রহণ করেছেন বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন পরিষদের সভাপতি এবং ৩১৪ সংরক্ষিত মহিলা আসন ১৪ মাননীয় সংসদ সদস্য প্রভাষক ফারজানা সুমি।

শনিবার (৪ মে) সকাল ১০টা থেকে বরগুনা শহরের পৌর নাথপট্টি লেকের সামনে শ্রমজীবী তৃষ্ণার্ত মানুষের মাঝে শরবত পানের এ আয়োজন করা হয়।

এ বিষয়ে বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন পরিষদের সিনিয়র সহ-সভাপতি আবু জাফর মিঠু বলেন- যেভাবে দিন দিন সূর্য প্রখর হচ্ছে, তাতে দৈনিক খেটে খাওয়া মানুষগুলোর শারীরিক অবস্থা খুবই ভয়াবহ। হিটস্ট্রোকসহ নানা জটিল সমস্যায় ভূগছে। শ্রমজীবী এই তৃষ্ণার্ত মানুষের পাশে সামান্য ঠান্ডা শরবত নিয়ে দাঁড়িয়েছি। কিছুটা হলেও দীর্ঘসময় কাটানো রৌদ্রের মধ্যে একটুখানি স্বস্তি মিলবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.