প্রতীক পেয়েই নির্বাচনী প্রচারণায় ব্যস্ত বরগুনা ও বেতাগী উপজেলা পরিষদ প্রার্থীরা

সিনিয়র রিপোর্টার 

নির্বাচন একটি গণতান্ত্রিক প্রক্রিয়ার অন্তরায়। সাধারণ জনগণের ভোট প্রয়োগের মাধ্যমে একজন জনপ্রতিনিধি নির্বাচিত করা হয়। এই ধারাবহিকতায় ৬ষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে অংশগ্রহণ করতে মনোনয়ন পত্র দাখিল করেছে অনেকেই। যাচাই আর বাছাই প্রক্রিয়ার মধ্য থেকে যারা টিকে আছে; লটারির মাধ্যমে কেবল তাদের জন্যই বরাদ্দ হয়েছে একটি প্রতীক। যে প্রতীকে একটি সীল দিয়ে পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন ভোটাররা।

গত ২ মে প্রতীক বরাদ্দের মধ্য দিয়েই শুরু হয়েছে জেলার বরগুনা সদর উপজেলা ও বেতাগী উপজেলার উপজেলা পরিষদ নির্বাচনী প্রচার ও প্রচারণা। আগামী ২১ মে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। এর মধ্যে বরগুনা সদর ও বেতাগী উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বরগুনা সদর ও বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী কে কি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন-

বরগুনা সদর- 

চেয়ারম্যান পদপ্রার্থী: এ্যাডভোকেট মোহাম্মাদ আবদুল হালিম (দোয়াত কলম), মোঃ ইমরান হোসেন (রাসেল) (হেলিকপ্টার), মোঃ এনামুল হক শাহীন (ঘোড়া), মোঃ মনিরুল ইসলাম (আনারস) ও শাহ্ মোহাম্মদ ওয়ালি উল্লাহ (মোটরসাইকেল) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

বরগুনা সদর- 

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী: মোঃ আনোয়ার হোসেন শিমুল (মাইক), মোঃ আবু সালেহ হোসেন শান্তু (চশমা), মোঃ আরিফ হোসেন মোল্লা (টিউবওয়েল), মোঃ আঃ বারেক (তালা), মোঃ ইসতিয়াক রহমান (বৈদ্যুতিক বাল্ব), মোঃ জয়নুল আবেদীন রাফী (উড়োজাহাজ), মোঃ সাইয়েদুর রহমান (বই) ও মোঃ সানাউল্লাহ (টিয়া পাখি) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

বরগুনা সদর- 

মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী: মোসাঃ জাহানারা আক্তার (কলস), লাভলি (হাঁস) ও শামীমা সুলতানা (ফুটবল) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

বেতাগী উপজেলা- 

চেয়ারম্যান পদপ্রার্থী: খ, ম, ফারিয়া সংগ্রাম আমিনুল (ঘোড়া), নাহিদ মাহমুদ হোসেন (দোয়াত কলম), মোঃ আব্দুছ ছোবাহান (হেলিকপ্টার), মোঃ আমিনুল ইসলাম খান (কাপ-পিরিচ), মোঃ খলিলুর রহমান খাঁন (মোটর সাইকেল), মোঃ মাকসুদুর রহমান ফোরকান (চিংড়ি মাছ) ও মোঃ রিয়াজ হোসেন (আনারস) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।  

বেতাগী উপজেলা- 

ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী: মোঃ আমিরুল ইসলাম (তালা) ও মোঃ মহসিন (টিউবওয়েল) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

বেতাগী উপজেলা- 

মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী: কহিনুর নাছরীন (পদ্ম ফুল), নিপু রানী দাস (প্রজাপতি), মাহামুদা খানম (কলস), মিসেস পারুল আক্তার (ফুটবল) ও রিনা (হাঁস) প্রতীক নিয়ে মাঠে রয়েছেন।

উল্লেখ্য, আগামী ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে বরগুনা সদর ও বেতাগী উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.