২২ ও ২৩ নভেম্বর বরগুনায় ডিজিটাল উদ্ভাবনী মেলা ও ইলিশ উৎসব


স্টাফ রিপোর্টার

উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশকে টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ সরকার গ্রহণ করেছে নানা উদ্যোগ।

তারই ধারাবাহিকতায় একটি টেকসই , সাশ্রয়ী, উদ্ভাবনী, স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ে তোলার প্রয়াসের অংশ হিসেবে জেলা পর্যায়ে বরগুনা জেলা প্রশাসন আগামী ২২ ও ২৩ নভেম্বর রোজ মঙ্গল ও বুধবার ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২’ এবং ২২ নভেম্বর বরগুনার ঐতিহ্য তুলে ধরতে ও জেলা ব্র্যান্ডিংকে প্রসারিত করার লক্ষ্যে বরগুনা সার্কিট হাউজ ময়দানে ‘ইলিশ উৎসব-২০২২’ অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার আমিন উল আহসানের। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান।

‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’ ও ‘ইলিশ উৎসবকে’ ঘিরে ২২ নভেম্বর সকাল সাড়ে ৯ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে সার্কিট হাউজ মাঠে গিয়ে শেষ হবে। এর পরপরই বেলুন ও পায়রা অবমুক্ত করে মেলার উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। পরে আমন্ত্রীত অতিথিবৃন্দ প্যাভিলিয়ন পরিদর্শন করবেন।

ওই দিন দুপুর ২ টার দিকে সার্কিট হাউজ মাঠে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালযের শিক্ষার্থীদের অংশগ্রহণে “চতুর্থ শিল্প-বিপ্লব” এর উপর কুইজ প্রতিযোগিতা ও বিকাল ৪ টার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে প্রথম দিনের কর্মসূচি শেষ হওয়ার কথা রয়েছে।

দ্বিতীয় দিন ২৩ নভেম্বর বেলা ১১ টার দিকে রচনা (ডিজিটাল বাংলাদেশ), চিত্রাংকন (উন্মুক্ত চিত্রাংকন) ও বিতর্ক ( উদ্ভাবনী জয়োল্লসে স্মার্ট বাংলাদেশই ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার একমাত্র পন্থা) অনুষ্ঠিত হবে।

দুপুর ২ টার দিকে স্টল পরিদর্শন ও মূল্যায়ণ এবং বিকাল ৪ টার দিকে সমাপনী ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে দুই দিনব্যাপী ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’ ও ‘ইলিশ উৎসবকে’-২০২২ শেষ হওয়ার কথা রয়েছে। (তথ্যসূত্র: বরগুনা জেলা প্রশাসনের দাওয়াত কার্ড)।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.