মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হবার আহ্বান বীর মুক্তিযোদ্ধাদের

মহিউদ্দিন অপু 

আজ ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস। দিবসটি উপলক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় সকলকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়ে র‍্যালী ও আলোচনা সভা করেছে বরগুনা জেলা মুক্তিযোদ্ধা সংসদ।

এ উপলক্ষে বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৯ টার দিকে লাল সবুজের পোশাকে বীর মুক্তিযোদ্ধারা কমান্ড কার্যালয় থেকে ডিসি অফিস সংলগ্ন মুজিব কর্ণারে এসে সমবেত হন। পরে সেখান থেকে জেলা প্রশাসক হাবিবুর রহমানের উপস্থিতে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা জেলা কমান্ড কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়। 

সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আবদুর রশিদ মিয়ার সভাপতিত্বে সভায় বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মতিয়ার রহমান, সামসুল আলমবাগ, শফিউদ্দিন, আবদুস ছোবহান, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মোস্তাফিজুর রহমান বাচ্চু প্রমূখ বক্তব্য রাখেন। 

এসময় বক্তারা বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও পাকিস্তানি দোসররা ঐক্যবদ্ধ হচ্ছে বিভিন্ন রাজনৈতিক দলের পরিচয়ে। এদের আসল উদ্দেশ্য হচ্ছে মুক্তিযুদ্ধের চেতানা ও বঙ্গবন্ধুর নেতৃত্বেকে অস্বীকার করে নতুন প্রজন্মের নিকট বিকৃতভাবে মুক্তিযুদ্ধের ইতিহাসকে তুলে ধরা। তাই আবারও সময় এসেছে রণাঙ্গনের সাথী, মুক্তিযোদ্ধা সন্তান, দেশপ্রেমীক মুক্তিযুদ্ধের চেতনা ধারনকারী সকলের ঐক্যবদ্ধ হবার।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.