পাথরঘাটায় এগিয়ে চলছে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণ কাজ

ইমরান হোসাইন

বরগুনার পাথরঘাটা উপজেলায় মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় পর্যায়ে সেমিপাকা ঘরের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন পরিবারকে বিনামূল্যে জমি ও রঙিন টিন দিয়ে আধাপাকা ঘর করে দিচ্ছে সরকার। উপহারের ঘর গুলোতে থাকছে ২টি থাকার কক্ষ, ১টি রান্না ঘর, ১টি উন্নত টয়লেট ও ১টি বারান্দা। দেয়া হবে ঘরের জমি, বিদ্যুৎ। প্রতিটি ঘর ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। উপহারের এ ঘর গুলো নির্মাণকাজ চলমান রয়েছে। কিছুদিনের মধ্যেই সেগুলো সুবিধাভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে।

সরেজমিনে দেখাযায়, পাথরঘাটা পৌর শহরের স্বাস্থ্য কম্পেলেক্সের পিছনে দুই সারিতে ৫১টি ঘরের নির্মাণ কাজ চলছে। ঘর গুলোর প্রায় ৯০ভাগ কাজ শেষ হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য উপজেলা প্রশাসনের তদারকিতে ব্যস্ততা নির্মাণ কর্মীদের।

পাথরঘাটা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের তথ্যানুযায়ী উপজেলায় প্রথম পর্যায়ে ২১টি ঘর বরাদ্দ করা হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণ ব্যয় ধরা হয়েছিল ১ লাখ ৭১ হাজার টাকা, ২য় পর্যায়ে ৭৬টি ঘর বরাদ্ধ করা হয়েছে। এর মধ্য ৩১টি বাস্তবায়ন করা হয়েছে, ৪৫টি ঘরের কাজ প্রক্রিয়াধীন। ঘর গুলোর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১লাখ ৯০ হাজার টাকা। তৃতীয় পর্যায়ে বরাদ্ধের ২১৫টি নির্মাণাধীন ঘরের প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ বলেন, তৃতীয় পর্যায়ের ঘরের নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মুজিববর্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প সঠিকভাবে বাস্তবায়নের জন্য সর্বদা সচেষ্ট। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষে প্রকৃত গৃহহীনদের মাঝে ঘর বুঝিয়ে দেওয়া হবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.