গুড নেইবারস এর ১৭ তম কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট এর শুভ উদ্বোধন

তালতলী প্রতিনিধি:

বরগুনার তালতলীতে গুড নেইবারস বাংলাদেশ এর ১৭ তম তালতলী কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্টের শুভ উদ্বোধন ও ফলক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারোটায় তালতলী উপজেলা সম্মেলন কক্ষে এ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
প্রজেক্টের শুভ উদ্বোধন ও ফলক উন্মোচন করেন যৌথভাবে গুড নেইবারস বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর এম. মাঈনুদ্দিন মাইন, বরগুনা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহম্মেদ, তালতলী উপজেলা চেয়ারম্যান,রেজভি উল কবির, তালতলী উপজেলা নির্বাহী অফিসার সিফাত আনোয়ার তুমপা।
গুড নেইবারস বাংলাদেশ কানিট্র ডিরেক্টর এম মাঈনউদ্দিন মইনুলের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন তালতলী উপজেলা চেয়ারম্যান রেজভি উল কবির, কড়াইবাড়ীয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, তালতলী উপজেলা সমবায় অফিসার ও সভাপতি গুড নেইবারস তালতলী মহিলা সমবায় সমিতি লিঃ ।

গুড নেইবারস বাংলাদেশ ৩টি ইউনিয়নের ১৪০০ স্পন্সরড শিশুর সুরক্ষা, শিক্ষা উপকরণ সহায়তা, পুষ্টিকর খাদ্য সহায়তা, নিয়মিত হেলথ চেকআপ এবং সমবায় ভিত্তিক ১৪০০ নারীর কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করবে।
একই সঙ্গে জলবায়ু সহনশীল ও জীবিকায়ন প্রকল্পের শুভ উদ্বোধন ঘোষনা করা হয়। এ প্রকল্পের মাধ্যমে জলবায়ু পরিবর্তনের প্রভাব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, জলবায়ু সহনশীল কৃষি ও প্রানীসম্পদ ব্যবস্থাপনার মাধ্যমে নারীদের জীবনমান উন্নয়ন করা হবে। এ প্রকল্পের আওতায় ২৫০ জন সুবিধা বি ত নারীরা সরাসরি সুবিধা পাবে।

গুড নেইবারস (১৯৯১) একটি আন্তজার্তিক মানবিক, উন্নয়ন ও বেসরকারী সংস্থা যা জাতিসংঘের অর্থনৈতিক ও সামাজিক পরিষদে (ইউ এন ইকোসক) জেনারেল কনসালটেটিভ স্ট্যাটাসে সদস্যপদ পাপ্ত। ২০০৭ সালে এমডিজি ২ পুরস্কার অজর্ন করে। গুড নেইবারস বাংলাদেশ (জিএনবি) শিশু সুরক্ষা, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, আয় বৃদ্ধিমূলক কার্যক্রমের জন্য ১৩ টি জেলায় ১৭ টি কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিডিপি) এবং ৩ টি নির্দ্দিষ্ট প্রোগ্রামসহ প্রকল্প (পিএসপি) যেমন ডিজাষ্টার রিস্ক রিডাকশন (ডিআরআর) এবং রোহিঙ্গা জরুরি সহায়তা কাযক্রম পরিচালনা করছে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.