সবকিছুর অবসান ঘটিয়ে ইউপি নির্বাচন সম্পন্নআমতলী সদর ইউপি চেয়ারম্যান পদে বিজয়ী মিঠু

সিনিয়র রিপোর্টার
হত্যা, মারামারি ও নির্বাচনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া অর্থ বিলি সহ নানা অভিযোগের মধ্য দিয়ে শেষ হল বরগুনা জেরার আমতলী উপজেলার আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন। এ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে জাহিদুল ইসলাম ওরফে মিঠুকে। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ৭ হাজার ১৩৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মোঃ মোতাহার উদ্দিন মৃধা পেয়েছেন পাঁচ হাজার ৮৬৯ ভোট।

জানা যায়, আমতলী উপজেলার আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচন রোববার শান্তিপূর্ণভাবে শেষ হয়। এ নির্বাচনে চেয়ারম্যান পদে নয়জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। এরমধ্যে মোটরসাইকেল প্রতীক নিয়ে মো. জাহিদুল ইসলাম মিঠু বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা।

আমতলী সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে মোঃ আবুল বাসার নয়ন অটোরিক্সা প্রতীক নিয়ে একটি খুনের মামলায় বর্তমানে জেল হাজতে রয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৪ হাজার ৪৬২। এছাড়া রজনীগন্ধা প্রতীকে নিয়াজ মোর্শেদ ইমন ২৪, চশমা প্রতীকে মুলকুস আক্তার ২৯, আনারস প্রতীকে মোঃ আবুল হাসান ৬০, টেবিল ফ্যান প্রতীকে মোঃ কাঞ্চন আলী মৃধা ২৬, টেলিফোন প্রতীকে মোঃ জসিম হাওলাদার ২৮৩ এবং দুটি পাতা প্রতীকে মোঃ শাহজাহান কবির ১১ ভোট পেয়েছেন।

ইউনিয়নটিতে সর্বমোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৩৬৪। এ নির্বাচনে বৈধ ভোটের সংখ্যা ছিলো ১৭ হাজার ৮৯৭টি। অবৈধ (বাতিলকৃত) ভোটের সংখ্যা ৩৫৮টি। এ নিয়ে সর্বমোট ১৮ হাজার ২৫৫ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। এতে শতকরা হার ছিলো ৭৮.১৩%।

আমতলী উপজেলা নির্বাচন অফিসার সেলিম রেজা জানান, ভোটের ফলাফলে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী জাহিদুল ইসলাম বিজয়ী হয়েছেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.