করোনার কার্যক্রম পরিচালনায় রেড ক্রিসেন্ট মাইলফলক হয়ে থাকবে- সাংসদ শম্ভু

স্টাফ রিপোর্টার

করোনা মহামারী থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য ও অতুলনীয়। সেই সাথে সরকারের প্রতিটি পদক্ষেপ কে বাস্তবায়ন করতে সহযোগিতা করে গেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব সদস্যরা। করোনার কার্যক্রম পরিচালনায় রেডক্রিসেন্ট মাইলফলক হয়ে থাকবে।

বিশ্ব রেডক্রস ও রেডক্রিসেন্ট দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এমন মন্তব্য করেছেন, প্রধান অতিথি বরগুনা-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

কেক কাটছেন বরগুনা-১আসনের মাননীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

মানবতা, পক্ষপাতহীনতা, নিরপেক্ষতা, স্বাধীনতা, স্বেচ্ছামূলক সেবা, একতা, সার্বজনীনতা এই সাতটি মূলনীতি, চারটি প্রতীক নিয়ে পথচলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট এর ১৫৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

“মানবিক হও” এমন প্রতিপাদ্যকে ধারণ করে দিবসটিকে উদযপন উপলক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বরগুনা ইউনিট পালন করেছে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস।

এ উপলক্ষে রোববার (৮মে) সকাল আটটার দিকে বরগুনা ক্রিসেন্ট ইউনিট কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য রেলি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে বরগুনা রেড ক্রিসেন্ট বিদ্যানিকেতন মাঠে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনার শুরুতে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন আগত অতিথিবৃন্দ।

আলোচনা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ। এসময় “স্মরণে ডুনান্ট” নামে একটি দেয়ালিকার উন্মোচন করা হয়। এছাড়াও দিনটি উদযাপনে সদর হাসপাতালে খাবার বিতরণ করা হয়েছে।

খাবার বিতরণ করছেন রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি অ্যাড. মোঃ আব্দুল মোতালেব মিয়া ও হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দিন।

বরগুনা রেডক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বরগুনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা সরকারি মহিলা কলেজের প্রভাষক (সমাজকর্ম) মোঃ নাসির উদ্দিন, বরগুনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান, বরগুনা ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার বদিউজ্জামান, রেড ক্রিসেন্ট কার্যনির্বাহী সদস্য গোলাম মোস্তফা কিসলু, সোহাগ মিয়া, আরিফ হোসেন, যুব প্রধান মেহেদী হাসান মুসা, ইউনিট লেভেল অফিসার মাহবুবুর রহমান মিলন সহ রেড ক্রিসেন্ট শিক্ষকবৃন্দ।

আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, বরগুনায় ইউনিট এর সেক্রেটারি অ্যাডভোকেট মোঃ আবদুল মোতালেব মিয়া।

বর্ণাঢ্য এ আয়োজনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিটের সম্মানিত আজীবন সদস্য ও সদরসহ ছয় উপজেলা থেকে আগত যুব রেড ক্রিসেন্ট এর যুব সদস্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সঞ্চালনা করেন যুব রেড ক্রিসেন্ট এর রক্ত বিভাগীয় প্রধান মোঃ সজিব হোসেন।

দিনটি উদযাপনে রয়েছে বিতর্ক প্রতিযোগিতা, সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.