উন্নয়নশীল সমাজ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই- মেয়র মহারাজ

স্টাফ রিপোর্টার

উন্নয়নশীল সমাজ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার মান উন্নয়নে এমন অনুষ্ঠান ফলপ্রসূ হবে বলে আশা করি। তাই শিক্ষার পরিবেশ ধরে রাখতে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। অভিভাবকদের নিজ সন্তানের পড়াশোনায় যত্নবান হতেও অনুরোধ করেন বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল হাসান মহারাজ।

তিনি বরগুনা কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধ বার্ষিক ও প্রাক নির্বাচনী পরীক্ষা ফলাফল ঘোষণায় অভিভাবক সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধবার্ষিক ও প্রাক নির্বাচনী পরীক্ষা ২০২২ এ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণী পর্যন্ত প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারকারী ও সম্মিলিত মেধা তালিকায় একজনকে এ ক্রেস্ট প্রদান করা হয়েছে।

বরগুনা পৌরসভার মেয়র অ্যাড. কামরুল আহসান মহারাজের হাত থেকে ক্রেস্ট গ্রহণ করছে সম্মিলিত মেধাতালিকায় স্থান পাওয়া ৭ম শ্রেণীর শিক্ষার্থী রায়হান তালুকদার

রোববার (২৪ জুলাই) বিদ্যালয়ের হলরুমে দুপুর ১২ টার দিকে দ্বিতীয় অধিবেশনে এ ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং বরগুনা পৌরসভার মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ।

বক্তব্য রাখছেন অনুষ্ঠানের সভাপতি ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান

কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়েরর প্রধান শিক্ষক মোঃ শাহজাহানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সঞ্জয় মিত্রের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম মুকুল, আমিনুর রহমান (ইংরেজি), জুলহাস মিয়া, দৈনিক স্বাধীন বাণী পত্রিকার বার্তা সম্পাদক ও প্রাক্তন ছাত্র মোঃ সানাউল্লাহ রিয়াদ সহ অভিভাবক বৃন্দ।

বক্তব্য রাখছেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম মুকুল

এসময় বরগুনা কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বরগুনা কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক কৃতি শিক্ষার্থী (২০০৪) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরিৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের প্রকৌশলী (একাডেমিক) গিয়াস উদ্দিন শিক্ষার্থীদের শিক্ষার গুণগতমান ঠিক রাখতে এসকল কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদানের ব্যবস্থা করেছেন।

পড়াশোনায় প্রতিযোগিতা বাড়াতে এ ক্রেস্ট শিক্ষার্থীদের সাহায্য করবে। তাই এটি প্রতি বছর চালু রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বলে জানিয়েছেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.