১০ দফা দাবীতে বিএনপি’র তৃণমূলে প্রচারাভিযান চলমান

স্টাফ রিপোর্টার

১০ দফা দাবি আদায়ে মাঠে নেমেছে বিএনপি। এরই অংশ হিসেবে বরগুনার প্রতিটি উপজেলায় তৃণমূল পর্যায়ে ১০ দফা দাবি বাস্তবায়নে প্রচারাভিযান চলমান রয়েছে।

দাবিগুলো হল- ১. জাতীয় সংসদ বিলুপ্ত করে বর্তমান সরকারের পদত্যাগ। ২. ১৯৯৬ সালে সংবিধানে সংশোধিত ধারা ৫৮-খ, গ ও ঘ-এর অধীনে দলনিরপেক্ষ একটি নির্বাচনকালীন বা অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে হবে। ৩. বর্তমান কমিশন বিলুপ্ত করে স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন। ৪. বিএনপি প্রধান খালেদা জিয়াসহ সব বিরোধী দলের নেতাকর্মী, সাংবাদিক সহ জ্ঞানী-গুণী ব্যক্তিদের সাজা বাতিল এবং মিথ্যা মামলা প্রত্যাহারের পাশাপাশি নতুন মামলায় গ্রেফতার বন্ধ ও সভা-সমাবেশে বাধা সৃষ্টি না করা; ৫. ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ও বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪-সহ মৌলিক মানবাধিকার হরণকারী সব কালাকানুন বাতিল; ৬. বিদ্যুৎ, জ্বালানি, গ্যাস, জল সহ জনসেবার খাতগুলিতে মূল্যবৃদ্ধির জনগণবিরোধী সিদ্ধান্ত বাতিল; ৭. নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনা; ৮. বিগত ১৫ বছরে বিদেশে অর্থ পাচার, ব্যাঙ্কিং ও আর্থিক খাত, বিদ্যুৎ-জ্বালানি খাত ও শেয়ারবাজারসহ রাষ্ট্রীয় সব ক্ষেত্রে সংঘটিত দুর্নীতি চিহ্নিত করার লক্ষ্যে কমিশন গঠন; ৯. সরকারের মদতে নিখোঁজ হওয়া সব নাগরিককে উদ্ধার, বিচারবহির্ভূত হত্যা ও রাষ্ট্রীয় নির্যাতনের প্রতি ঘটনার দ্রুত বিচার, ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর ও উপাসনালয় ভাঙচুর ও সম্পত্তি দখলের বিচার; ১০. আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও বিচার বিভাগে সরকারি হস্তক্ষেপ বন্ধ করে স্বাধীনভাবে কাজ করার সুযোগ দেওয়ার দাবি তোলা হয়েছে।

বরগুনায় এ প্রচারাভিযানের নেতৃত্ব দেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র মোহাম্মদ ফিরোজ আবদুল্লাহ (যুগ্ম সম্পাদক পদমর্যাদা), সহ সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মুরাদ খান, সহ আইন বিষয়ক সম্পাদক এ্যাভোকেট খান মোহাম্মদ জহিরুল ইসলাম, বরগুনা জেলা যুবদল’র সভাপতি মোঃ কামরুজ্জামান জাহিদ হেসেন মোল্লা, সাধারণ সম্পাদক জাবেদুল ইসলাম জুয়েল, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আহসান হাবীব স্বপনসহ যুবদল বরগুনা জেলা শাখার সিনিয়র নেতৃবৃন্দ এবং পাথারঘাটা উপজেলা ও পৌর যুবদলের ইউনিয়ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.