বরগুনায় জাতীয় আইনগত সহায়তা দিবসে রেলি ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় এবছরও বরগুনায় পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস।

এ উপলক্ষ্যে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা, জেলা কমিটির আয়োজনে শুক্রবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে নয়টার দিকে জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি রেলি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে জেলা ও দায়রা জজ আদালতের জগন্নাথ পাঁড়ে স্মৃতি মঞ্চে আলোচনা সভায় মিলিত হন।

জাতীয় আইনগত সহায়তা দিবসে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা’র জেলা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আনিসুর রহমান।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ নাহিদ হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা ও দায়রা জজ (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল) মোঃ মশিউর রহমান খান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাহবুব আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) শুভ্রা দাস, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) তারেক রহমান, জেলা বার’র সভাপতি অ্যাড. মোঃ আক্তারুজ্জামান বাহাদুর, পাবলিক প্রসিকিউটর (পিপি) ভূবন চন্দ্র হাওলাদার ও সরকারি কৌশলী (জিপি) মোঃ মজিবুর রহমান।

আলোচনা শুরুর আগে লিগ্যাল এইড প্রবন্ধ পাঠ করেন জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ অনুতোষ বালা।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী জজ (সদর) এ এস এম তারিক সামস্, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস, জাগো নারী’র প্রধান নির্বাহী হোসনেয়ারা হাসি, সুবিধাভোগী বিমল চন্দ্র শীল।

জাতীয় আইনগত সহায়তা দিবসে ২০২৩ সনে সেরা প্যানেল আইনজীবী নির্বাচিত হওয়ায় অ্যাড. মোঃ ইসমাইল হোসেন রাসেলকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

লিগ্যাল এইড অফিসার বৃদ্ধির সুপারিশসহ সব ধরনের মামলা দ্রুত নিষ্পত্তি হওয়ার পদ্ধতিগুলো উঠে এসেছে এ আলোচনা সভায়।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.