সংসদ সদস্য হিসেবে আমার জীবনে সবথেকে শ্রেষ্ঠতম উদ্বোধন হল বরগুনা সদরঘাট মসজিদ -সাংসদ গোলাম সরোয়ার টুকু


মো: সানাউল্লাহ্ রিয়াদ :

‘একজন সংসদ সদস্য হিসেবে আমার জীবনে আমি যা কিছু কিংবা যত স্থাপনা উদ্বোধন করব, এর মধ্যে শ্রেষ্ঠতম উদ্বোধন হল বরগুনা সদরঘাট কেন্দ্রীয় জামে মসজিদ। আমি ব্যক্তি গরীব হতে পারি, তবে একজন এমপি হিসেবে গরীব নই। আমি আমার জায়গা থেকে এই মসজিদটির বাকি কাজগুলো সমাপ্ত করতে সর্বোচ্চ সহযোগিতা করে যাব।’

শুক্রবার (৭ মার্চ) নবনির্মিত বহুতলবিশিষ্ট দৃষ্টিনন্দন বরগুনা সদরঘাট কেন্দ্রীয় জামে মসজিদ’র ফলক উন্মোচন করে মসজিদ’র দ্বিতীয় তলায় শুভ উদ্বোধন ঘোষণাকালে বরগুনা-১ আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম সরোয়ার টুকু এসব কথা বলেন।

এসময় তিনি মসজিদ’র জমিদাতা থেকে শুরু করে এ পর্যন্ত মসজিদটিকে সুসজ্জ্বিত করতে যাদের অক্লান্ত পরিশ্রম আর অনস্বীকার্য অবদান রেখে গেছেন তাদের আত্মার মাগিফরাত কামনা করেন। একই সাথে যারা বেঁচে আছেন এবং এই মসজিদটির জন্য প্রতিনিয়ত অবদান রেখে চলেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উদ্বোধনী পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন- মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ’র সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মো: হুমায়ুন কবির।

বরগুনা সদরঘাট কেন্দ্রীয় জামে মসজিদ’র কার্যনির্বাহী কমিটির সভাপতি ও বরগুনা জেলা প্রশাসক মোহাঃ রফিকুল ইসলাম’র সভাপতিত্বে উদ্বোধনী আলোচনায় বক্তব্য রাখেন- পৌর মেয়র অ্যাড. কামরুল আহসান মহারাজ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদ’র সাবেক ডেপুটি কমান্ডার আলহাজ্ব আবদুল মোতালেব মৃধা, সাবেক পৌর মেয়র মো: শাহাদত হোসেন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বরগুনার বিভিন্ন প্রান্ত থেকে আগত নানা শ্রেণী পেশার মুসুল্লিগণ ও বরগুনা সদরঘাট কেন্দ্রীয় জামে মসজিদ’র খতিব, সানি ইমাম, কার্যনির্বাহী কমিটি ও সাধারণ পরিষদ’র সদস্যগণ উপস্থিত ছিলেন।

দোয়া মোনাজাত পরিচালনা করছেন বরগুনা সদরঘাট কেন্দ্রীয় জামে মসজিদ এর খতিব হাফেজ মুফতি গোলাম মাওলা।

ফলক উন্মোচন শেষে সংক্ষিপ্ত দোয়া মোনাজাত করেন- মসজিদটির খতিব হাফেজ মুফতি গোলাম মাওলা।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.