মাননীয় প্রধানমন্ত্রীর ৪৮টি ফাল্গুন ফুলের মাঝে আমার নাম পেয়েছি -সংরক্ষিত সাংসদ ফারজানা সুমি

মো: সানাউল্লাহ্ রিয়াদ :

সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হিসেবে মনোনয়ন পত্র দাখিলের পরে গত ১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর কার্যালয় গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর আমন্ত্রণে উপস্থিত হন মনোনয়ন প্রত্যাশীরা। এসময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেন- আজ ১৪ ফেব্রুয়ারি, আজ বসন্ত এবং ভালোবাসা দিবস। এই বসন্তে এতগুলো ফুল বসে আছে। এর মধ্য থেকে ৪৮টি ফুল বেছে নিতে হবে।

ঠিক সেদিন বিকেল ৪টায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মনোনয়নপত্রে তাঁর ৪৮টি ফাল্গুন ফুলের মাঝে আমার নাম পেয়েছি। তাঁর প্রতি আমি ও আমার পরিবার কৃতজ্ঞ। তিনি মনে রেখেছেন আমার মরহুম পিতা মো: দেলোয়ার হোসেনকে, তিনি খোঁজ রেখেছেন আমার পরিবারের। তাই তাঁর প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বরগুনার জননন্দিত নেতা সাবেক সংসদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: দেলোয়ার হোসেন এর একমাত্র কন্যা প্রভাষক ফারজানা সুমিকে বরগুনা-৩১৪ মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত করায় বুধবার (৬মার্চ) সন্ধ্যার পরে বরগুনার কেন্দ্রীয় শহীদ মিনার মাঠ প্রাঙ্গণে গণ সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি তাঁর বক্তব্যে ১৯৭১ সালে শহীদ হওয়া ও বেঁচে থাকা সকল বীর মুক্তিযোদ্ধা, জাতীয় চার নেতা, প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব, সাবেক সংসদ সদস্যগণদের স্মরণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে নিহত হওয়া বীর বাঙালিদের গর্ব করা এক বীর পুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তিনিসহ নিহত হওয়া তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এসময় তিনি বরগুনাকে একটি সুন্দর ও মনোরম স্মার্ট বরগুনা হিসেবে গড়ে তুলতে চেষ্টা করবেন বলে বক্তৃতায় ব্যক্ত করেন। তিনি সকলের সহযোগিতায় মাদক মুক্ত বরগুনা গড়তে জিরো টলারেন্স ঘোষণা করেন। বরগুনা-১ আসনের সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু এবং সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ফারজানা সুমি বরগুনার উন্নয়নে আমরা একত্রে কাজ করে যাব। গড়ে তুলব সকলের সহযোগিতায় একটি আধুনিক ও তাক লাগানো স্মার্ট বরগুনা।

এসময় তিনি হারিয়ে যাওয়া ত্যাগী কর্মীদের আবারও মাঠে ফিরিয়ে আনতে সকলের সহযোগিতা কামনা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্পিত দায়িত্ব তিনি সততার সাথে পালন করবেন বলে সকলকে কথা দেন। তিনি আবেগ ভরা কন্ঠে বলেন- সংসদে বক্তব্য দিতে গিয়ে বিচলিত হলেও নাম ঘোষণার পরে দাঁড়িয়ে মনে হল আমার বাবা আমার পাশে দাঁড়ানো আছে। আমার বাবা ও আমাকে যেভাবে ভালোবেসেছেন, তাতে আমার পরিবার আপনাদের কাছে ঋণি।

সর্বশেষ একজন শিক্ষক হিসেবে অভিভাবক ও শিক্ষার্থীদের মূল্যবান সময়কে কাজে লাগিয়ে নিজেকে ভবিষ্যতে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে অনুরোধ করেন।

বরগুনার জননন্দিত নেতা সাবেক সংসদ সদস্য ও জেলা পরিষদ চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন এর একমাত্র কন্যা প্রভাষক ফারজানা সুমি বরগুনা-৩১৪ মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নির্বাচিত হয়ে গত ২৭ ফেব্রুয়ারি শপথ বাক্য পাঠের মধ্য দিয়ে ৪ মার্চ দ্বাদশ জাতীয় সংসদের ১ম অধিবেশনে মহামান্য রাষ্ট্রপতির ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের উপর আলোচনা করেন। পরে ৬ মার্চ তিনি একজন সংসদ সদস্য হিসেবে বরগুনায় আসলে তাঁকে বরগুনার সাধারণ জনগণ ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ফুল দিয়ে বরণ করে নেন। গণ সংবর্ধণা মঞ্চে গোলাম কিব্রিয়া পিন্টুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান মো: মনিরুল ইসলামসহ সদর উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যানগণ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.