বন্যার্তদের আর্থিক সহায়তা প্রদান করেছে স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন

স্টাফ রিপোর্টার

কচি বয়সে ভালো-মন্দের পার্থক্য বোঝাটা যেন এক বিরাট বিষয়। সর্বোচ্চ দশম শ্রেণী পড়ুয়া একটি দল। গড়ে তুলেছে স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন নামে একটি সংগঠন। কাজ তাদের সামাজিক অবক্ষয় প্রতিরোধ নিয়ে।

সামাজিক অবক্ষয়ের পাশাপাশি প্রাকৃতিক দুর্যোগে বানভাসি মানুষের পাশে বরগুনা বাসির থেকে তোলা ২১ হাজার ৪শ’ টাকা উত্তোলন করেছে। স্বল্প পরিমাণ উত্তোলিত এ টাকা বরগুনা রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে বন্যা কবলিত এলাকা সুনামগঞ্জ ও সিলেটবাসীর জন্য জনসাধারণের থেকে বরগুনা রেড ক্রিসেন্টের উত্তোলিত এক লক্ষ টাকার সাথে যুক্ত করা হয়েছে।

গত ৩০ জুন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিটের সেক্রেটারি অ্যাডভোকেট মোঃ আব্দুল মোতালেব মিয়ার হাতে এ টাকা তুলে দেয় স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন।

ওই দিনই বরগুনা রেড ক্রিসেন্ট এর সহকারী পরিচালক মাহবুবুর রহমান মিলনের হাতে রেড ক্রিসেন্ট এর সেক্রেটারি জমাকৃত অর্থ তুলে দেন।

বরগুনার রেড ক্রিসেন্ট ইউনিটের সহকারী পরিচালকের হাতে অর্থ ও আবেদন পত্র তুলে দিচ্ছেন ইউনিট সেক্রেটারি।

এ বিষয়ে বরগুনা রেড ক্রিসেন্ট এর সহকারী পরিচালক মাহবুবুর রহমান মিলন বলেন, স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশন নামে একটি সংগঠন বানভাসী মানুষের জন্য স্বল্প পরিমাণে টাকা উত্তোলন করে। যা একটি আবেদনের মাধ্যমে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বরগুনা ইউনিট কার্যালয়ের সেক্রেটারির হাতে ওই উত্তোলনকৃত অর্থ তুলে দেন। আমরা এই সপ্তাহের মধ্যেই রেড ক্রিসেন্ট এর উত্তোলিত টাকার সাথে যুক্ত করে দাপ্তরিক প্রসেসিং এর মাধ্যমে বন্যার্ত এলাকায় পৌঁছে দিব।

বরগুনা রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারি এডভোকেট মোঃ আব্দুল মোতালেব মিয়া বলেন, শিশুদের হাতে গড়ে ওঠা স্বপ্নপূরণ যুব ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এরা সামাজিক অবক্ষয়ের শিকার হওয়া বরগুনার শিশুদের নিয়ে নানামুখী কাজ করে আসছে।

তিনি আরো বলেন, এই সংগঠন কেবল সামাজিক অবক্ষয়ের শিকার হওয়া শিশুদের নিয়ে নয়, বরং সুনামগঞ্জ ও সিলেটের বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য বরগুনাবাসীর থেকে কিছু টাকা উত্তোলন করেছে। যা একটি আবেদনের মাধ্যমে রেড ক্রিসেন্ট বরগুনা ইউনিটের কাছে হস্তান্তর করে। আমি উত্তোলনকৃত টাকা রেড ক্রিসেন্ট বরগুনা ইউনিটের সহকারী পরিচালকের হাতে হস্তান্তর করেছি। আশা করছি রেড ক্রিসেন্ট এর উত্তোলিত টাকার সাথে যুক্ত করে যথাযথ জায়গায় পৌঁছে দেয়া হবে অতি শীঘ্রই।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.