প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে নাশকতা পরিকল্পনার মিটিংয়ের সময় আটক-৩

স্টাফ রিপোর্টার:

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর কাছে তথ্য পেয়ে বরগুনায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে নাশকতা পরিকল্পনা করার সভায় অভিযান চালিয়ে জেলা জামায়াতের সেক্রেটারিসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

অভিযানে পাঁচটি মোটরসাইকেল, উগ্রোবাদী বই ও নাশকতা পরিকল্পনার বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়।

শনিবার দুপুর ১টার দিকে বরগুনা সদর উপজেলার খেজুরতলা এলাকার একটি বাসায় এ অভিযান পরিচালনা করা হয়। আগামী ২৬ এপ্রিল খেজুরতলা এলাকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন হতদরিদ্রদের মাঝে ঘর তুলে দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এনএসআই সদস্য জানান, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষে কনফারেন্স স্থলের আশপাশের ঘরগুলো যাচাই করে দেখলছিলেন তারা। এ সময় জেলা জামায়াতের সেক্রেটারি আফজালুর রহমানের বাসায় গেলে বেশ কিছু লোক নিয়ে সভা করতে দেখেন তারা। পরে বিষয়টি সাথে সাথে ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে পুলিশকে জানালে পুলিশ অভিযান চালিয়ে জেলা জামায়াতের সেক্রেটারি আফজালুর রহমানসহ তিনজনকে আটক করতে সক্ষম হয়। আর বাকিরা পালিয়ে যায়। এ ঘটনায় আটকদের গ্রেফতারের পাশাপাশি পালিয়ে যাওয়াদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।

এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী আহমেদ বলেন, তথ্য পেয়ে আমরা জেলা জামায়াতের সেক্রেটারির বাসায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছি। এ সময় আমরা উগ্রবাদী বইসহ বিভিন্ন ধরনের কাগজপত্র এবং নথিপত্র জব্দ করতে সক্ষম হয়েছি। আটকদের জিজ্ঞাসাবাদ করা হবে জানিয়ে তিনি আরোও বলেন, এই মিটিং থেকে যারা পালিয়ে গেছে তাদের গ্রেপ্তার করতে ইতোমধ্যে অভিযান শুরু করা হয়েছে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.