৩ হাজার লিটার সয়াবিন তেল মজুদ রাখায় ২৫ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার

বরগুনার পাথরঘাটায় অভিযান চালিয়ে তিন হাজার লিটার মজুত রাখা সয়াবিন তেলের সন্ধান পাওয়া গেছে। এছাড়াও বেশি দামে সয়াবিন তেল বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এসময় দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (১১ মে) দুপুরে পাথরঘাটা পৌরশহরের সিনেমা হল এলাকায় এ অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভ্রম্যমান আদালতসূত্রে জানা যায়, পাথরঘটার শাহিন স্টোরে ৩ হাজার লিটার সয়াবিন তেল মজুত আছে, গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য পায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এরপর অভিযানে চালিয়ে মজুত রাখা বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার করে তারা। এসময় ডিস্ট্রিবিউটর পাথরঘাটার শাহিন স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করার অভিযোগে মুক্তা স্টোর নামে আরেকটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এবিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরগুনার সহকারী পরিচালক বিপুল বিশ্বাস বলেন, তিনি জানান, পাথরঘাটায় বিপুল পরিমাণে সয়াবিন তেল মজুত রাখায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়ছে। এছাড়াও ৮০০ টাকা সয়াবিন তেল ৯৮০ টাকায় বিক্রি করায় আরেক জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় নির্ধারিত মূল্যে তেল বিক্রি ও মজুত না করার নির্দেশ দেওয়া হয়।

তিনি আরও বলেন, কেউ যাতে তেল মজুত করে কৃত্রিম সঙ্কট সৃষ্টি না করতে পারে এবং বেশি দামে তেল বিক্রি না করতে পারে সেজন্য আমাদের অভিযান চলবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.