সয়াবিন তেল মজুদ রেখে সংকট সৃষ্টি করায় ৩ অসাধু ব্যবসায়ীকে জরিমানা

বরগুনা পৌর শহরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে ভোজ্য তেল মজুদ রাখার দায়ে তিন অসাধু ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় ২ হাজার ১১৯ লিটার তেল জব্দ করা হয়েছে।

বুধবার দুপুর ১২ টার দিকে বরগুনা পৌরশহরে এ অভিযান পরিচালনা করেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা জাহান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা জাহান ও তাদের টিম এক ঝটিকা অভিযান চালিয়ে মজুত রাখা এ ভোজ্য তেল উদ্ধার করেন।

এ সময়ে বরগুনার গুরুচাঁন, লিটন ও এলাহী ভাণ্ডার নামের তিন মুদি দোকান থেকে ২ হাজার ১১৯ লিটার ভোজ্য তেল জব্দ করা হয়েছে।

ডিস্ট্রিবিউটর গুরুচাঁন স্টোরকে ৩০ হাজার এবং লিটন ও এলাহী ভাণ্ডার স্টোরকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে উদ্ধারকৃত তেল জনগণের কাছে ন্যায্য মূল্যে বিক্রি করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা জাহান বলেন, বরগুনা পৌরশহরে বিপুল পরিমাণে সয়াবিন তেল মজুত রাখায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও ৮০০ টাকার সয়াবিন তেল ৯৮০ টাকায় বিক্রি করায় আরও দুজনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ২ হাজার ১১৯ লিটার তেল জব্দ করে নির্ধারিত মূল্যে তা পাবলিকের কাছে বিক্রি করতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, নির্ধারিত মূল্যে তেল বিক্রি ও মজুত না করার নির্দেশসহ কেউ যাতে তেল মজুত করে কৃত্রিম সঙ্কট সৃষ্টি না করতে পারে এবং বেশি দামে তেল বিক্রি না করতে পারে সেজন্য আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.