সংগ্রাম’র সমৃদ্ধি কর্মসূচির আওতায় নাক-কান-গলা চিকিৎসায় বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প সম্পন্ন

স্টাফ রিপোর্টার

সমৃদ্ধি কর্মসূচি স্বাস্থ্যসেবা ও পুষ্টি কার্যক্রম এর আওতায় বিশেষজ্ঞ চিকিৎসকের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্য ক্যাম্প সম্পন্ন করা হয়েছে।

চিকিৎসা প্রদান করেছেন, মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের নাক কান ও গলা বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ জাবের-আল-সাঈদ।

২৭ মে পাথরঘাটার হাতেমপুরে অবস্থিত সংগ্রাম হেলথ কেয়ার সেন্টারে এ স্বাস্থ্য ক্যাম্পের আয়োজন করা হয়। এই ক্যাম্প এর মাধ্যমে পাথরঘাটার ১২৭ জন রোগীর নাক কান ও গলার রোগ পরীক্ষার মাধ্যমে ব্যবস্থাপত্র প্রদান করা হয়।

২৮ মে বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের ছোট ভাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় ক্যাম্পের আয়োজন করা হয়। এই ক্যাম্প এর মাধ্যমে ডৌয়াতলা ইউনিয়নের ১৪৩ জন নাক-কান-গলা রোগের রোগীদের রোগ পরীক্ষার ব্যবস্থাপত্র প্রদান করা হয়।

বিশেষজ্ঞ ডাক্তারের পাশাপাশি এমবিবিএস ডাক্তার আল হাসিব সাধারণ চিকিৎসা প্রদান করেন। ক্যাম্প ম্যানেজারের দায়িত্ব পালন করেন, সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য কর্মকর্তা প্যারামেডিক ডাক্তার মোঃ মিজানুর রহমান। সংগ্রাম’র ২৭ জন স্বাস্থ্য পরিদর্শক এই ক্যাম্পে সর্বতোভাবে সহযোগিতা করেন।

উল্লেখ্য, পাথরঘাটা ও বামনা উপজেলায় সংগ্রাম’র মাধ্যমে ১১ বছর যাবৎ সমৃদ্ধি কর্মসূচি বাস্তবায়িত হয়ে আসছে। এই কর্মসূচির আর্থিক সহযোগিতা করছে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.