লেখার গুনগত মান ঠিক রেখে সাংবাদিকতা করতে হবে- সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু

বক্তব্য রাখছেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

স্টাফ রিপোর্টার

নিজের খেয়ে বনের মোষ তাড়ানোর মতোই সাংবাদিকতা পেশা। দেশের উন্নয়নে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। লক্ষ্য ঠিক রেখে সত্য ও সুন্দরের পথে এগিয়ে যাওয়া ও সংবাদ প্রকাশে লেখার গুনগত মান ঠিক রেখে সাংবাদিকতা করতে হবে। এমন কথা বলেছেন বরগুনা জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের ইফতার ও দোয়া অনুষ্ঠানের আগত অতিথি বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু।

তিনি বলেন, হলুদ সাংবাদিকতাকে রুখতে হলে সকল সংবাদকর্মীদের এক হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব। তিনি সাংবাদিকদের বেতন ভাতা দিতে মিডিয়া মালিকদের একটি প্রক্রিয়ায় নিয়ে এসেছেন। আশা করি অচিরেই এটি বাস্তবায়ন হবে। তাই সকল সংবাদকর্মীদের লেখা হবে দুর্নীতি, অনিয়মের বিরুদ্ধে ও দেশের মানুষ তথা উন্নয়নের লক্ষ্যে।

আজ বুধবার (২৭ এপ্রিল) বরগুনা প্রেসক্লাবের হলরুমে আয়োজিত জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের ইফতার ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সভাপতি হাসান ঝন্টুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরগুনা পৌরসভার সাবেক মেয়র শাহাদাত হোসেন, বরগুনা সরকারি কলেজের সাবেক সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম টুকু, প্রেসক্লাবের সদস্য চিত্ত রঞ্জন শীল, মনির হোসেন কামাল সহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

এসময় প্রয়াত সাংবাদিক আব্দুল আলিম হিমুর স্মরনে ১ মিনিট নিরবতা পালনের পাশাপাশি সকল সংবাদকর্মীদের জন্য দোয়া মোনাজাত করা হয়। একই সাথে বরগুনা জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের ২০২২-২৩ সালের কমিটি ঘোষণা করা হয়।

নব নির্বাচিত ২১ সদস‍্য বিশিষ্ট কমিটি মধ্যে সভাপতি- মো: হাফিজুর রহমান (বাংলাদেশের খবর),  রেজাউল ইসলাম টিটু (আজকালের খবর ও মতবাদ), সিনিয়র সহ সভাপতি – সোহেল হাফিজ (স্বাধীন বানী) সহ সভাপতি- মুশফিক আরিফ (সময়ের আলো), যুগ্ম সম্পাদক – সুমন শিকদার (দেশ রূপান্তর),  সাংগঠনিক সম্পাদক – শাহ আলী (বাংলাদেশ বুলেটিন), অর্থ সম্পাদক- তালুকদার মোহাম্মদ আসাদ (কলমের কন্ঠ), দপ্তর সম্পাদক – মাহবুবুর রহমান অভি (প্রতিদিনের সংবাদ),  সাহিত্য সম্পাদক – মীর জামাল (দ্বীপাঞ্চল)।

সাধারণ সদস‍্যদের মধ্যে হাসান ঝন্টু (বাংলাদেশ প্রতিদিন), মোহাম্মদ মোশাররফ হোসেন (দ্বীপাঞ্চল), অ‍্যাডভোকেট সঞ্জীব দাস (ভোরের কাগজ),  অ‍্যাডভোকেট মজিবুল হক কিসলু (যুগান্তর), জাফর হোসেন (আলোকিত বাংলাদেশ), আবু জাফর মোহাম্মদ সালেহ (সমকাল), মিজানুর রহমান (যায়যায়দিন), জাহাঙ্গীর কবির মৃধা (ইনকিলাব), চৌধূরী মুনীর হোসেন (স্বাধীন বানী), ইফতেখার শাহিন (দিনকাল), মিজানুর রহমান (শেষকথা) ও ওয়ালিউল্লাহ ইমরান (আজকের দর্পণ)।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.