বেতাগীতে বইছে জেলা পরিষদ নির্বাচনী হাওয়া

শাহাদাত হোসেন মুন্না

জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণার পরপরই বরগুনার বেতাগীর সাধারণ সদস্য পদের প্রার্থীরা মাঠে নেমেছেন।

তফসিল অনুযায়ী আগামী ১৭ অক্টোবর দেশের ৬১টি জেলা পরিষদের ভোট অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৩ আগস্ট) নির্বাচন কমিশন এ তফসিল ঘোষণা করে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়ের ১৯-২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২২-২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর এবং প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৭ অক্টোবর। ভোট চলবে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে। নির্বাচনে সংশ্লিষ্ট জেলা প্রশসকগণ রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার-জেলা নির্বাচন অফিসারগণ।

এদিকে জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে বরগুনার বেতাগী উপজেলায় সাধারণ সদস্য পদের প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন।

জানাগেছে, বেতাগী থেকে যারা ইতোমধ্যে সোস্যাল মিডিয়া সহ নিজস্ব কর্মীদের মাধ্যমে প্রার্থীতা ঘোষণা দিয়ে দোয়া চেয়েছেন তারা হলেন, বেতাগী পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব বাবুল আকতার, বেতাগী পৌরসভার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জেলা পরিষদের সাবেক সদস্য সদ্য প্রয়াত আবুল কাসেমের জ্যেষ্ঠ পুত্র উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহসিন ফয়সাল অপু, জেলা পরিষদের সাবেক সদস্য উপজেলা আওয়ামী লীগের সদস্য নাহিদ মাহমুদ লিটু ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি প্রভাষক মো. জহিরুল ইসলাম লিটন।

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য হতে বেতাগী উপজেলার প্রধান আলোচনা হিসাবে হাট-বাজার, অফিস-আদালতসহ ধর্মীয় উপাসনালয়ের ক্যাম্পাসেও গুঞ্জন শোনা যাচ্ছে। পিছিয়ে নেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। ফেইসবুকে সম্ভাব্য প্রার্থীদের অনুসারীরা প্রার্থীর পক্ষে সাফাই গাইছেন।

বেতাগী উপজেলার ১ টি পৌরসভা ও ৭ টি ইউনিয়নের সাধারণ ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য ও চেয়ারম্যানদের ভোটের মাধ্যমে সাধারণ সদস্য নির্বাচিত হবেন। এতে সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে ভোটার ও দলীয় শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের সাথে দ্বারে দ্বারে ঘুরছেন, খোঁজখবর নিচ্ছেন ও কুশল বিনিময় করছেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.