বরগুনায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ১,১৭,২০৮ জন শিশু

স্টাফ রিপোর্টার :

বরগুনার ছয়টি উপজেলা ও একটি পৌরসভায় ছয় থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ১৭ হাজার ২০৮ জন শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রোববার (১৮ জুন) বরগুনায় অনুষ্ঠেয় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

ক্যাম্পেইন চলাকালে ৬-১১ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী প্রত্যেক শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ১১ টার দিকে বরগুনা সিভিল সার্জন মিলনায়তনে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের জন্য আয়োজিত ওরিয়েন্টশন কর্মশালায় এসব তথ্য জানানো হয়।

ওরিয়েন্টেশনের সভাপতিত্ব করেন- ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. বর্না তরুনিমা।

জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক খান মুহা. সালামত্ উল্লাহ’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন- ডা. তৌহিদা আক্তার তপু , জেলা শিক্ষা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ ফোরকান আহমেদ, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব দাস সহ স্বাস্থ্য বিভাগ ও বরগুনায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জেলা পুষ্টি কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান- ক্যাম্পেইন চলাকালে বরগুনায় একটি পৌরসভা ও ছয়টি উপজেলায় ৯১২টি কেন্দ্রে ৪৮৫ জন স্বাস্থ্য কর্মী এবং ১ হাজার ৪১৭ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে। কেন্দ্রগুলোতে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। চরাঞ্চল ও দুর্গম এলাকায় বিশেষ ব্যবস্থায় ভিটামিন খাওয়ার উদ্যোগ নেয়া হবে। ক্যাম্পেইনে যথাযথ স্বাস্থ্যবিধি ও সর্তকতা অনুসরণ করা হবে বলেও জানান তিনি।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.