তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কৃষক দম্পতিকে কুপিয়ে জখম

স্টাফ রিপোর্টার

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বরগুনায় এক কৃষক দম্পতিকে কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছ। আহতদের উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে বরগুনা সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের সোনার বাংলা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, একই এলাকার কৃষক মোসারফ মৃধা (৬৫) ও তার স্ত্রী মাহফুজা বেগম (৪৫)।

স্থানীয়রা জানান, বুধবার দুপুরে কৃষক মোসারফ মৃধার সঙ্গে প্রতিবেশী রফিক ও তার পরিবারের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রফিক ও তার পরিবারের লোকজন দেশীয় অস্র দিয়ে মোসারফকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। এসময় তাকে বাঁচাতে এগিয়ে এলে তার স্ত্রীকেও কুপিয়ে জখম করা হয়। এসময় অন্যান্য প্রতিবেশীরা এগিয়ে এসে আহতাবস্থায় ওই কৃষক দম্পতিকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে এনে ভর্তি করেন। তবে উন্নত চিকিৎসার জন্য আহতদেরকে বরিশাল নেওয়া হতে পারে বলেও জানান স্থানীয়রা।

বিকালে বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কৃষক মোসারফ মৃধা অভিযোগ করে বলেন, আমি আমার জমিতে মুগ ডাল চাষ করার জন্য ট্রাক্টর নিয়ে যাচ্ছিলাম। পথে তাদের জমি দিয়ে ট্রাক্টর নেওয়ায় রফিক ও তার ভাতিজা সাব্বির বাধা প্রদান করে। আমি অনুরোধ করলেও কোন কথা না শুনে একপর্যায়ে ধারালো অস্ত্র এনে আমাকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে।

চিকিৎসাধীন অবস্থায় মোসারফের স্ত্রী মাহফুজা বেগম বলেন, আমার স্বামীর ডাক চিৎকার শুনে তাকে বাঁচাতে এগিয়ে গেলে রফিকের স্ত্রী রুবি ও মা রাবেয়া এসে আমাকে বাধা দেয়াসহ মারধর করে। একপর্যায়ে রফিক ও সাব্বির এসে আমাকেও এলোপাতাড়ি কোপাতে থাকে। তারা প্রভাবশালী, তাদের কথা না শুনলেই প্রতিবেশীদের এমন হামলার শিকার হতে হয়। আমরা এ ঘটনার বিচার চাই।

এবিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত রফিক বলেন, আমাদের কথা ওরা শুনবে না ক্যান! আমাদের জমির ওপর দিয়ে ট্রাক্টর নেওয়ার সাহস পায় কই ওরা। আবার মুখে মুখে তর্ক করে।

এব্যাপারে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বলেন, খবর শুনে হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছিল। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.