স্বেচ্ছাসেবকরা হলেন মানবতার বাতিঘর- সাংসদ প্রভাষক ফারজানা সুমি

মো: সানাউল্লাহ্ রিয়াদ :
“স্বেচ্ছাসেবকরা হলেন একধরণের আমাদের মনবতার বাতিঘর, তারা আমাদের গৌরব। আমরা হয়তো আপনাদের মতো এমন স্বেচ্ছাসেবক হতে পারিনি। তবুও আমি বলব ঘুমের সময়টুকু বাদ দিয়ে একজন রাজনীতিবিদ চব্বিশটা ঘন্টাই একধরণের সেবার মধ্যেই থাকেন। কিন্তু তারপরও আমার মনে হয় মনবতার সেবায় আপনারা আগানো।”

বৃহস্পতিবার (২৮ মার্চ) আন্তর্জাতিক সংস্থা অক্সফামের সহোযোগিতায় জাগোনারীর ভলান্টিয়ার পোল প্রকল্পের আওতায় বরগুনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত স্বেচ্ছাসেবক সম্মেলনে দ্বিতীয় পর্বে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে ৩১৪, সংরক্ষিত মহিলা আসন এবং প্রাথমমিক ও গণশিক্ষা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র সদস্য প্রভাষক ফারজানা সুমি এ মন্তব্য করেন।

তিনি আরও বলেন- একজন অভিনয় শিল্পী; তিনি এক ধরণের স্বেচ্ছাসেবক। কেননা তার নাটকের অভিনয়ের মধ্য দিয়ে এ সমাজকে সুন্দর কিছু বার্তা প্রদান করেন। এসময় তিনি এ সমাজটা অস্থির অবস্থায় রয়েছে বলেও দুঃখ প্রকাশ করেন। সাইবার বুলিং এর শিকার নারীদের বিষয়ে উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) মো: জহুরুল ইসলাম হাওলাদার’র সহযোগিতাও কামনা করেন।

জাগোনারী’র সাবেক সভাপতি হামিদা বেগম’র সভাপতিত্বে ও জেলা রোভার স্কাউটস’র সাধারণ সম্পাদক তারিক বিন আনসারী সুমন’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) মো: জহুরুল ইসলাম হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা সুখরঞ্জন শীল, বরগুনা প্রেসক্লাব’র সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বরগুনা জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরাম’র সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম টিটু, দৈনিক স্বাধীন বাণী পত্রিকার বার্তা সম্পাদক মো: সানাউল্লাহ্ রিয়াদ, বেতাগী প্রেসক্লাব’র সদস্যবৃন্দ ও স্বেচ্ছাসেবকগণ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.