বেতাগী কলেজ ছাত্রলীগের নতুন কমিটিতে নারী ও শিশু নির্যাতন মামলার প্রধান আসামি

মোঃ সজল হাওলাদার, স্টাফ রিপোর্টার, বেতাগী :
বরগুনার বেতাগী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নতুন কমিটির সাংগঠনিক সম্পাদকের পদ পেয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলার প্রধান আসামি অর্ক বিশ্বাস। তিনি বেতাগী পৌরসভার ৩ নং ওয়ার্ডের জহির বিশ্বাসের ছেলে।


দীর্ঘ ১৮ বছর পর রোববার (৯ এপ্রিল) রাতে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বেতাগী পৌর ও কলেজ শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন।

বেতাগী সরকারি কলেজ শাখা কমিটির সাংগঠনিক সম্পাদক অর্ক বিশ্বাস গত বছরের অক্টোবর মাসের ১০ তারিখ পার্শ্ববর্তী মির্জাগঞ্জ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের সুখরঞ্জন শীলের ১৭ বছরের মেয়েকে অপহরণ করে নিয়ে যায়। এতে বেতাগী থানায় নারী ও শিশু নির্যাতন আইনের ৯(০১) ধারা অনুযায়ী মামলা করেন সুখরঞ্জন শীল। মামলা নং ০৯/১৮.১১.২২। ২০২২ সালের ১১ ডিসেম্বর ঘটনায় জড়িত থাকার প্রমান পাওয়ায় অর্ক বিশ্বাসকে প্রধান আসামি করে চার্জশীট দাখিল করে পুলিশ। চার্জশীট নম্বর ১৪৪/২২।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা-কর্মীরা বলেন, দীর্ঘদিন ধরে রাজনীতির সাথে জড়িত থাকার পড়েও মেলেনি আমাদের পদ। অন্যদিকে, কমিটির গুরুত্বপূর্ণ পদে শিশু নির্যাতন মামলার প্রধান আসামিকে রাখা হয়েছে। যা বাংলাদেশ ছাত্রলীগের জন্য লজ্জাজনক। 
এই বিষয়ে  প্রতিবেদক অর্ক বিশ্বাসের সাথে কথা বলার চেষ্টা করলে তিনি উত্তর না দিয়ে চলে যান। 

বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, কমিটি করার সময় এই অভিযোগগুলো পাইনি, তবে সংগঠনের কারো বিরুদ্ধে এরকমের অভিযোগ এর সত্যতা পাওয়া গেলে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.