বিদ্যালয় নির্মাণাধীন ভবনের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির মৃত্যু

বরগুনা প্রতিনিধি

লাকুরতলা সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের ঠিকাদারি পক্ষের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি মো. হুমায়ুন কবির ওরফে মোস্তফা (৬৫) এর মৃত্যু হয়েছে।

আজ সোমবার সকালে স্কুলের নৈশ প্রহরী বাসুদেব নিচতলা থেকে তাকে স্কুল ভবনের দোতলায় তার থাকার রুমের সামনে বারান্দায় চেয়ারে বসা অবস্থায় দেখতে পান। এসময় বাসুদেব হুমায়ুন কবিরকে কয়েকবার ফোন দিলে তিনি তা রিসিভ করেননি। এতে বাসুদেবের সন্দেহ জাগে। তারপর স্কুল কর্তৃপক্ষ ও স্থানীয় ইউপি সদস্যকে বিষয়টি অবহিত করেন বাসুদেব। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় গেটের তালা খুলে দেখা যায় তিনি মারা গেছেন।

বাসুদেব বলেন, আমাকে সোয়া ছয়টা নাগাদ হুমায়ুন কবির ফোন করে তার শারীরিক অসুস্থতার কথা জানান এবং তেঁতুল চান। কিন্তু আমি এসে দেখি তিনি দোতলার বারান্দায় চেয়ারে বসে দেয়ারের সাথে মাথা হেলে হা করে আছেন। এতে আমার সন্দেহ জাগে এবং স্কুলের প্রধান শিক্ষক এবং স্থানীয় ইউপি সদস্যকে ফোন করে জানাই।

স্থানীয়রা জানান, তিনি প্রচন্ড ধূমপায়ী ছিলেন। মৃত্যুর পর তার হাতের মুঠোয় অর্ধেক সিগারেট পাওয়া গেছে। উচ্চ রক্তচাপজনিত সমস্যার কারণে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন বলে পুলিশ কর্তৃপক্ষ প্রাথমিকভাবে ধারণা করেন। ময়না তদন্ত শেষে লাশ নিহতের পরিবার ও ঠিকাদারি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

মৃত হুয়ায়ুন কবিরের বাড়ি পটুয়াখালিতে। তিনি প্রায় চার বছর ধরে নিমার্ণাধীন ভবনের কাজের দেখাশোনা করে আসছেন।

পুলিশ জানায়, স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে বিদ্যালয়ের নির্মাণাধীন নতুন ভবনের গেটের তালা ভেঙে তার মরদেহ উদ্ধার করে। ওই ভবনের দোতালার একটি রুমের মধ্যে চেয়ারে মৃত অবস্থায় তাকে উদ্ধার করা হয়।

বরগুনা সদর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য মরদেহ বরগুনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে এ বিষয়ে বিস্তারিত বলা যাবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.