বরগুনায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

স্টাফ রিপোর্টার

“বৃক্ষ প্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনায় উদ্বোধন হয়েছে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২২।

ফিতা কেটে বৃক্ষমেলা মঞ্চে প্রবেশ করছেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ।

সোমবার (২২আগস্ট) সকাল সাড়ে ৯ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি রেলি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে ফিতা কেটে আলোচনা সভায় মিলিত হয়।

বৃক্ষ মেলায় স্টল পরিদর্শন করছেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ

আল-কোরআন থেকে তেলাওয়াত এর মধ্য দিয়ে আলোচনা সভা শুরু করা হয়।

জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে এ আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন- পটুয়াখালী ও বরগুনা উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন ঘোষণা করেন, জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ।

ইমরান হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মেহেদী হাসান, বরগুনা সরকারি কলেজ এর উপাধ্যক্ষ প্রফেসর আব্দুস সালাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. যুবায়ের আহম্মেদ, এনজিও ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতালেব মৃধা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ রশিদ মিয়া, বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট সঞ্জীব কুমার দাস।

আলোচনা-পর্ব শেষে বৃক্ষ মেলায় স্থান পাওয়া স্টলগুলো পরিদর্শন করেন অতিথিবৃন্দ।

এই মেলায় ২৫ টি স্টলে বিক্রি হবে ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ চারা। চলবে ২২ থেকে ২৮ আগস্ট পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যায় থাকবে স্থানীয় শিল্পী গোষ্ঠীর আয়োজনে বৃক্ষের উপরে সংগীত পরিবেশনা।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.