বরগুনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সাপ্তাহ পালিত

স্টাফ রিপোর্টার

“গড়বে শিশু সোনার দেশ, ছড়িয়ে দিয়ে আলোর রেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ- ২০২২ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বরগুনা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে ও সিআইপি আরবি, স্যাপ বাংলাদেশ, আরডিএফ, সংগ্রাম, সুশীলন, জাগো নারী, সিবিডিপি এবং ব্র্যাক এর সহযোগিতায় সোমবার (০৩ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শিশু একাডেমীর শিক্ষার্থীদের মাধ্যমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা থেকে পাঠ এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য করেন, অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) এস এম তারেক রহমান, সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফফার হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার আলহাজ্ব আঃ রশিদ মিয়া, প্রেসক্লাব’র সাবেক সভাপতি ও সিবিডিপি’র নির্বাহী পরিচালক জাকির হোসেন মিরাজ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ শিশু একাডেমী বরগুনা এর শিশু বিষয়ক কর্মকর্তা এস এম রফিকুল ইসলাম।

সকল শিশুদের অধিকার নিয়ে বক্তব্য করেন, বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়’র ইউষা ফাহরিম।

বরগুনা শিশু একাডেমীর শিক্ষার্থীরা গান ও দলীয় আবৃত্তি পরিবেশন করেন। সর্বশেষ শিশু একাডেমির শিক্ষার্থীদের দলীয় নৃত্যের মাধ্যমে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এর সমাপ্তি হয়।

০৩-১১ অক্টোবর পর্যন্ত বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলাদেশ শিশু একাডেমী বরগুনা।

দিবসের তাৎপর্য তুলে ধরে আমন্ত্রিত অতিথিরা তাদের বক্তব্যে অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান। মহান মুক্তিযুদ্ধ তথা বাংলাদেশ সম্পর্কে জানতে আগ্রহ বাড়াতে হবে। মোবাইল কিংবা শিক্ষা নেই, এমন কোন কাজে প্রতিযোগিতা কিংবা আগ্রহ না দেখিয়ে মনোনিবেশ করতে হবে পড়াশোনায়। এমন অভিমত ছিলো আমন্ত্রীত সকল অতিথিদের।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সঞ্চালনা করেন, বরগুনা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের শিক্ষক তারিক বিন আনসারী সুমন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.