বদলীজনিত বিদায় নিলেন বরগুনার পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক

স্টাফ রিপোর্টার

বরগুনা পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বরগুনা জেলা পুলিশের আয়োজনে মঙ্গলবার (২৩আগস্ট) দুপুর সাড়ে ১২ টার দিকে পুলিশ লাইন ড্রীল শেডে এ সংবর্ধনা অনুষ্ঠান করা হয়।

আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জালাল উদ্দিন, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলম, সিভিল সার্জন ডা. ফজলুল হক, বরগুনা সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর ড. মোঃ মতিউর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি আলহাজ্ব আঃ মোতালেব মৃধা, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রশিদ মিয়া, পাবলিক প্রসিকিউটার (পিপি) ভূবন চন্দ্র হাওলাদার, বরগুনা প্রেসক্লাব’র সভাপতি এডভোকেট সঞ্জীব কুমার দাস, জেলা বার লাইব্রেরীর সেক্রেটারি অ্যাডভোকেট সেলিনা আক্তার।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান’র সঞ্চালনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিক সম্পর্কে স্মৃতিচারণ করেন।

এসময় বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, পুলিশ কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে বিদায়ী পুলিশ সুপারকে জেলা পুলিশ, জেলা কমিউনিটি পুলিশিং ও পুনক এর পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা জানানো হয়।

মধ্যাহ্নভোজের পরে পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর
মল্লিককে ফুল দিয়ে ঘেরা সুসজ্জিত পুলিশ সুপারের গাড়িতে ফুল দিয়ে মোড়ানো রশি বেঁধে পুলিশ কর্মকর্তারা পুলিশ সুপার মুহম্মদ জাহাঙ্গীর মল্লিককে বিদায় জানান।

জাহাঙ্গীর মল্লিক ১৯৭৩ সালের নভেম্বর মাসের ২১ তারিখ ফরিদপুর জেলায় জন্মগ্রহন করেন। তিনি ফরিদপুর জেলার সনামধন্য সরকারি রাজেন্দ্র
বিশ^বিদ্যালয় কলেজ থেকে ১৯৯৫ সালে বিএ পাস করেন। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে ইংরেজি বিষয়ে এমএ সম্পন্ন করেন।

২০০৫ সালে ২৪ তম বিসিএস পরীক্ষায় অংশগ্রহনের মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশ বাহিনীতে এএসপি হিসেবে যোগদান করেন। ২০১৬ সালে তিনি পুলিশ সুপার পদে পদন্নতি লাভ করেন। নীলফামারী, এপিবিএন, র‌্যাব, বরিশাল মেট্রোপলিটন পুলিশসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে।

তিনি ২০১২ সালে সুদানে “ইউএসএএমআইডি” শান্তি রক্ষা মিশনে বাংলাদেশ কন্টিনজেন্টের ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কণ্যা সন্তানের গর্বিত পিতা।

তিনি ২০২০ সালের ২৯ সেপ্টেম্বর বরগুনা জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন এবং অত্যন্ত সুনামের সাথে দীর্ঘ ১ বছর ৮ মাস এই জেলার পুলিশ সুপার হিসেবে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেন। তাঁর পরবর্তী কর্মস্থল রাজশাহী রেঞ্জ এর রিজার্ভ ফোর্স এ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.