পাথরঘাটায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ

পাথরঘাটা প্রতিনিধি
বরগুনার পাথরঘাটায় এক ব্যাক্তির বিরুদ্ধে জোরপূর্বক জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার নাছনাপাড়া ইউনিয়নের জ্ঞানপাড়া এলাকায়। ওই এলাকার মৃত আ. রশিদ হাওলাদের ছেলে আ. ছত্তার হাওলাদার তার প্রতিবেশি মৃত নাদের আলী মৃধার ছেলে মো. ইছাহাক মৃর্ধার বিরুদ্ধে এ অভিযোগ করেন।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে পাথরঘাটা উপজেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন আ. ছত্তার হাওলাদার। তিনি লিখিত অভিযোগে বলেন, আমাদের কবলাকৃত ও রেকর্ডীয় জমি আমরা প্রায় ৪০বছর ধরে ভোগদখল করে আসতেছি। প্রতিবেশি মো. ইছাহাক মৃধ্যা আমাদের জমি জোরপূর্বক দখলে নেয়ার চেষ্টা করছেন। আমরা এ নিয়ে পাথরঘাটা সহকারী জজ আদালত, বরগুনায় মামলা দায়ের করি। আদালত বলেছে যার দখলে যে জমি আছে ভোগ দখল করতে। কিন্ত জমি ভোগ দখল করতে বাধাঁ দিচ্ছেন। আদলাতের নির্দেশনা অমান্য করিয়া সন্ত্রাশী বাহিনী নিয়ে আমাদের জমি দখলের চেষ্টা করেন। আমাদেরকে মারধর ও হুমকি দিয়ে আসছেন। ইছাহাক ও তার ক্যাডার বাহিনী আমাদের কাছে পনের লক্ষ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে খুন জখমের হুমকি দেন। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি।

এ বিষয় অভিযুক্ত ইছাহাক হাওলাদার বলেন, ওই জমি আমার বাবা দাদার রেকর্ডীয় জমি। এ জমি নিয়ে আমার প্রতিবেশি ছত্তার হাওলাদার জোর করে ভোগ দখল করেন। আবার তিনি একটি আদালত মামলাও করেছেন। মামলায় আদালত ওই জমিতে চাষাবাদ করতে দুই পক্ষকে নিষেধ করেছেন। তিনি আদালতের নির্দেশনা অমান্য করে চাষবাদ করার চেষ্টা করছেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.