কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের আওতায় বরগুনার ধর্মীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা

স্টাফ রিপোর্টার

ইউনিসেফ’র সহযোগিতায় দি হাঙ্গার প্রজেক্ট এর নেতৃত্বে সারাদেশের ২২ টি জেলায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্প বাস্তবায়িত হওয়ার লক্ষ্যে বরগুনার ধর্মীয় নেতৃবৃন্দের সাথে আলোচনা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুন) সকাল দশটার দিকে বরগুনার জাগোনারী পাঠশালায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের আওতায় বরগুনার ধর্মীয় নেতৃবৃন্দের সাথে কর্মশালায় প্রধান অতিথি ও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাক্তার মেহেদী হাসান।

আলোচনা করছেন সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাক্তার মেহেদী হাসান।

দি হাঙ্গার প্রজেক্ট-এর ইনফরমেশন সার্ভিস প্রোভাইডার মোঃ সজিব হোসেন’র সঞ্চালনায় কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের অবহিতকরণ সভায় বিভিন্ন পরামর্শমূলক ও বিশ্লেষণধর্মী বক্তব্য রাখেন, ধর্মীয় নেতা সুখ রঞ্জন শীল, চিত্ত রঞ্জন শীল, ইসলামিক ফাউন্ডেশন বরগুনা জেলা শাখার ফিল্ড অফিসার এইচ এম রুহুল আমিন।

আলোচনা করছেন ধর্মীয় নেতা চিত্ত রঞ্জন শীল।

দি হাঙ্গার প্রজেক্ট বরগুনা জেলা সমন্বয়কারী দেবাশীষ কর্মকার প্রকল্পের কার্যক্রম সংক্রান্ত একটি ধারণাপত্রের মাধ্যমে করোনা টিকা গ্রহণের গুরুত্ব সম্পর্কে অবহিত করেন।

ধারণাপত্র অনুযায়ী জানা গেছে, ইউনিসেফ এর সহায়তায় বাস্তবায়িত এ প্রকল্পের তহবিলের যোগান দিচ্ছে এসআইডিএ ও এসিটি। প্রকল্পটি ২২ জেলার মধ্যে দি হাঙ্গার প্রজেক্ট ৬ মাস মেয়াদী এ প্রকল্পটি বরিশাল বিভাগের পটুয়াখালী-বরগুনা ও ভোলাসহ ১২ টি জেলায় কাজ করবে।

এছাড়াও এডাব পাঁচটি ও সাজেদা ফাউন্ডেশন পাঁচটি জেলায় কাজ করবে। প্রতিটি জেলার সাতটি উপজেলায় চার কোটির অধিক জনগোষ্ঠীকে এ সেবার আওতায় আনা হবে।

সাধারণ জনগণের মাঝে কোভিড-১৯ প্রতিরোধে ঝুঁকি- যোগাযোগ, সমাজের সম্পৃক্ততা এবং টিকা গ্রহণের যোগাযোগ (উদ্বুদ্ধকরণ) জোরদার করার লক্ষ্যে সচেতনতা বৃদ্ধিতে বিএনএনআরসি পাঁচটি এবং বিসিআরএ ৬ টি কমিউনিটি রেডিও এর মাধ্যমে কাজ করবে।

কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের আওতায় বরগুনার ধর্মীয় নেতৃবৃন্দের সাথে কর্মশালায় বিভিন্ন গ্রুপ ভিত্তিক কাজের মাধ্যমে কোভিড টিকায় বাঁধা ও উত্তরণের উপায় খুঁজে বের করা হয়।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.