বিতর্কিত মহিলা বিষয়ক কর্মকর্তাকে বান্দরবনে স্ট্যান্ড রিলিজ

শাহাদাত হোসেন মুন্না


অনিয়ম-দুর্নীতিসহ নানা কর্মকাণ্ডে বিতর্কিত বেতাগী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগমকে বান্দরবনের থানচি উপজেলায় বদলির আদেশ (ষ্ট্যান্ড রিলিজ) দিয়েছে মহিলা বিষয়ক অধিদপ্তর। এতে স্থানীয় উপকার ভোগী ও কর্মচারিদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

সোমবার (২৩ মে) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে। আগামী ৩০ মে’র মধ্যে তাকে বেতাগী ছেড়ে বান্দরবনের থানচিতে যোগদানের আদেশ দেওয়া হয়। অন্যথায় ৩০ মে তারিখ অপরাহ্নে বর্তমান কর্মস্থল হতে তাৎক্ষণিক অবমুক্ত হিসেবে গণ্য হবেন বলে আদেশে জানানো হয়।

বেতাগী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগম ২০১৮ সালের ১১ নভেম্বর এই উপজেলায় যোগ দিয়েছিলেন। তার গ্রামের বাড়ি বরগুনা জেলা শহরে। যোগদানের পর থেকে তার বিরুদ্ধে বিভিন্ন সময়ে সরকারি নীতিমালা লঙ্ঘন করে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিতে আসা প্রশিক্ষণার্থী ও মাতৃত্বকীলীন দরিদ্র মায়েদের ভাতা প্রদানে অনিয়ম, কর্মস্থলে অনুপস্থিতি ও দায়িত্বে অবহেলাসহ নানা দুর্নীতির অভিযোগ উঠে। এ নিয়ে আজকের পত্রিকায় কয়েকটি সংবাদও প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর নড়েচড়ে বসে ঊর্ধ্বতন কতিপক্ষ।

বেতাগী উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. মহসীন খান বলেন, এতদিন তাঁর দুর্নীতি ও অনিয়ম মানুষ সহ্য করে আসছিল। বদলী হওয়ায় এখন স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

বদলির বিষয়ে প্রতিক্রিয়া জানতে বেতাগী উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনুর বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, যেখানে আল্লাহ রিজিক লিখেছেন সেখানেই যাচ্ছি। এ নিয়ে আপসোসের কিছু নেই।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.