ঢলুয়া ইউনিয়নে উম্মুক্ত সভায়২০২২-২০২৩ র্অথ বছরের বাজেট ঘোষনা

স্টাফ রিপোর্টার

পানি, স্যানিটেশন ও হাইজিন খাতে ২১ লাখ টাকা বরাদ্দ রেখে ২০২২-২০২৩ র্অথ বছরের ৪কোটি ২৫ লক্ষ ৭৪ হাজার ৫শত ১৩ টাকার বাজেট উপস্থাপন করা হয়।

ডরপ ওয়াশ এসডিজি প্রোগাম এর সহযোগিতায় ১৬ মে সোমবার বরগুনা সদর উপজেলার কাঠালতলী ৭নং ঢলুয়া ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আজিজুল হক স্বপন এর সভাপতিত্বে উন্মুক্তসভায় ২০২২-২০২৩ র্অথ বছরের বাজেট ঘোষনা করা হয়।

ডরপ ওয়াশ এসডিজি প্রোগ্রামের জেলা সমন্বয়কারী এ এন এম আশরাফ উদ্দিন এর সঞ্চালনায় সভায় ঢলুয়া ইউনিয়নের২০২২-২০২৩ র্অথ বছরের বাজেট উপস্থাপন করেন ইউপি সচিব আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ, ইউনিয়ন স্যানিটেশন,পানি সরবরাহ ও পয়:নিষ্কাশন স্থায়ী কমিটির সদস্যগন, শিক্ষক, এলাকার গন্যমান্য ব্যক্তির্বগ ছাড়াও এনজিও প্রতিনিধি, যুব সদস্য, কৃষক, ডরপ মা সংসদ ও পিছিয়ে পড়া হতদরিদ্র নারী প্রতিনিধি উপস্থিত ছিলেন ।

উম্মুক্ত আলোচনায় মা সংসদের সাদিয়া বেগম তার এলাকার পিছিয়ে পড় জনগোষ্ঠীর জন্য ১টি গভীর নলকূপ বরাদ্দ চেয়ে বলেন, গভীর নলকূপ না থাকায় তার পাশ্বর্বতী ১০টি পরিবার নিরাপদ পানির জন্য পাশ্বর্বতী বাজার এবং প্রায় ১ কি.মি. দুরে যেতে হয়। শিক্ষক জাকির হোসেন মোল্লা, ওয়াশ এসডিজি নাগরিক কমিটির সদস্য আবদুল লতিফ হাওলাদার, খায়রুল ইসলাম শাহীন, ইউপি সদস্য মোখলেছুর রহমান, জিয়াউর রহমান, জাহিদুল ইসলাম জুলকার,কৃষক প্রতিনিধি আবদুল মজিদ হাওলাদার, পিছিয়ে পড়া জনগোষ্ঠী নারী প্রতিনিধি মনিয়া বেগম, লাকীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বক্তব্য রাখেন ।

এলাকার পিছিয়ে পড়াজনগোষ্ঠীর নিরাপদ পানি, স্যানিটেশন নিশ্চিত করার জন্য গভীর নলকূপ স্থাপন ও হতদরিদ্রদের জন্য স্বাস্থ্য সম্মত টয়লেট র্নিমাণের জন্য র্পযাপ্ত বাজেট বরাদ্দের দাবীকরা হয়। এছাড়া গ্রামীণ রাস্তা, ব্রিজ, মাদক র্নিমূলে জনসচেতনতা ও স্বাস্থ্যখাতে বেশিবরাদ্ধ রাখার বিষয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুল হক স্বপন ইউনিয়ন পরিষদের সীমাবদ্ধতার মধ্যে সমস্যাগুলো সমাধানের আশ্বাস প্রদান করেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.