কোন ৪১ জন হলেন পাঠক ও আত্মোন্নয়ন মঞ্চের কার্যনির্বাহী পরিষদ সদস্য


স্টাফ রিপোর্টার

জ্ঞানের পরিধি বৃদ্ধি ও নিজ সংস্কৃতিকে জানতে এবং ধরে রাখতে এক মহা চর্চাযজ্ঞ প্লাটফর্ম তৈরি করে দিয়েছে বরগুনা সরকারি কলেজ এর ইংরেজি বিভাগ থেকে আত্মপ্রকাশ হওয়া পাঠক ও আত্মোন্নয়ন মঞ্চ।

বরগুনা সরকারি কলেজে গণতান্ত্রিক প্রক্রিয়ায় অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে “পাঠক ও আত্মোন্নয়ন মঞ্চ” বরগুনা সরকারি কলেজ আসনের কার্যনির্বাহী পরিষদ ২০২৩-২৪ সেশনের নির্বাচনে সভাপতি পদে আল-আমিন (কলম প্রতীক) কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি হিসেবে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।’

‘পাঠক ও আত্মোন্নয়ন মঞ্চ’ বরগুনা সরকারি কলেজ আসনের
৪১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ সদস্য বৃন্দ।

রোববার (২৬ ফেব্রুয়ারি) বরগুনা সরকারি কলেজ’র ইংরেজি বিভাগের হল রুমে সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সাধারণ সম্পাদক পদে গণতান্ত্রিক উপায়ে ৫১ জন ভোটারের মধ্যে ৩৯ জন ভোটার ভোট প্রদান করেন। এর মধ্যে ২০ (বিশ) ভোট পেয়ে ডায়েরি প্রতীক নিয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মো: আরিফ খান। এই কমিটি আগামী ০১ (এক) মাসের মধ্যে ৪১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ পরিষদ গঠন করার প্রত্যয়ে গত ৯ মার্চ গঠনকৃত পাঠক ও আত্মোন্নয়ন মঞ্চ বরগুনা সরকারি কলেজ এর পূর্ণাঙ্গ কার্যনির্বাহী পরিষদ গঠন করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে সভাপতি মো. আল আমিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় ও সাধারণ সম্পাদক মো. আরিফ খান ভোটের মাধ্যমে নির্বাচিত হন। এছাড়া বাকি পদগুলো যোগ্যতা বিবেচনার্থে গঠন করা হয়েছে।

এর মধ্যে সহ-সভাপতি পূজা দেবনাথ, মো. ফারুক হোসেন ও নূরে জান্নাত মরিয়ম। যুগ্ম সাধারণ সম্পাদক সাথী তালুকদার। সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস, অলি আল-হাসান আফি ও মৃদুল সরকার। অর্থ ও দপ্তর সম্পাদক মো. আব্দুল আলীম ও উপ-অর্থ ও দপ্তর সম্পাদক জান্নাত আরা তামিমা। শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক উম্মে সামিয়া শামস্ প্রজ্ঞা ও উপ-শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক রিদুল হাওলাদার। সাহিত্য ও পাঠচক্র সম্পাদক ফাতিমা জাহান যুথি ও উপ-সাহিত্য ও পাঠচক্র সম্পাদক মারিজা তালুকদার। পাঠাগার ও মানব গ্রন্থাগার সম্পাদক সোনিয়া আক্তার ও উপ-পাঠাগার ও মানব গ্রন্থাগার সম্পাদক ইসরাত আরা ইতি। বই বিনিময় সম্পাদক মোসা. আঁখি আক্তার ও উপ-বই বিনিময় সম্পাদক মোসা. ফাতেমা মণি। সাংস্কৃতিক সম্পাদক আকাশ সরকার ও উপ-সাংস্কৃতিক সম্পাদক শ্রাবন্তী রাণী সোমা। প্রচার ও কার্যক্রম সম্পাদক মো. ইমতিয়াজ হোসেন স্বাধীন ও উপ-প্রচার ও কার্যক্রম সম্পাদক মো. আরিফ মিয়া। তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এস এম আরিফ ও উপ-তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক সাদিয়া আফরিন তহিরা (নীলা)। মানবসেবা ও ব্যবস্থাপনা সম্পাদক মো. ইছা খান ও উপ- মানবসেবা ও ব্যবস্থাপনা সম্পাদক মো. জাহাংগীর হোসেন। ক্রীড়া ও উৎসব সম্পাদক শাওন আকতার জিকো ও উপ-ক্রীড়া ও উৎসব সম্পাদক পূর্ণিমা রাণী। সহ-সম্পাদক প্রাণ কৃষ্ণ রায়, হুর-ই জান্নাত ও সাদিকা ইসলাম।

এর মধ্যে নয়জন নির্বাহী সদস্য হলেন- মহুয়া স্বর্ণা, নাজিয়া সুলতানা ইভা, মোসা. মণি আক্তার, মাহফুজুর রহমান তানিম, ফারজানা ইসলাম দিয়া, মো. ফেরদাউস, সারা সিদ্দিক, গোলাম মোর্শেদ রনি ও আহমেদ রাজীব।

সভাপতি মো. আল আমিন ও সাধারণ সম্পাদক মো. আরফি খান এর যৌথ সুপারিশে বরগুনা পাঠক ও আত্মোন্নয়ন মঞ্চের স্থায়ী কমিটির সদস্য সচিব মো. সাইফুল ইসলাম আগামী এক বছরের জন্য ৪১ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.