সংবাদ সম্মেলন করে ট্রেইনি রিক্রুট কনস্টেবল এর ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ ডিসেম্বর ২০২২ ফলাফল প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলন করেছেন বরগুনা পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম।

বুধবার (১৫ মার্চ) সন্ধ্যার দিকে পুলিশ লাইন্সে ড্রিল হাউজে জেলা পুলিশের আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়।

বরগুনা জেলায় মোট ১ হাজার ১শ’ ৯০ জন ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে মাঠ সম্পন্ন করেন। এর মধ্য থেকে ২৫৬ জন লিখিত পরীক্ষার জন্য উত্তীর্ণ হন। পরবর্তীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন ৯৬ জন। লিখিত পরীক্ষা শেষে মৌখিক পরীক্ষার মাধ্যমে ৩৪ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। মেডিকেল চেকআপের মাধ্যমে সর্বশেষ প্রক্রিয়া শেষে পুলিশ প্রশিক্ষণের জন্য এরা নির্বাচিত হবেন।

প্রাথমিকভাবে নির্বাচিত ৩৪ জনের মধ্যে পুরুষ ২৯ ও নারী ৫। এরমধ্যে মুক্তিযোদ্ধা কোঠা থেকে ৫, পোষ্য কোঠা (পুলিশ) থেকে ৩ জন, যার মধ্যে ১ জন নারী। আনসার কোঠা থেকে ২, ক্ষুদ্র ও নৃগোষ্ঠী কোঠা থেকে ১, এতিম থেকে ১ জন। বাকি ২২ জন সাধারণ কোঠায় নির্বাচিত হন।

নির্বাচিত প্রার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করে বলেন- যোগ্য প্রার্থীদেরকেই ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগে নির্বাচিত করা হয়েছে। এ সময় অভিভাবকরাও তাদের মতামত ব্যক্ত করেন।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানের সভাপতি পুলিশ সুপার মোঃ আবদুস ছালাম বলেন, যোগ্য ও মেধার ভিত্তিতেই নির্বাচিত হয়েছেন এই পরীক্ষার্থীরা। সততা ও স্বচ্ছতার সাথে যেভাবে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে, তেমনি নির্বাচিতরাও পুলিশ সদস্য হয়ে যোগ্য ও মেধার সাথে স্মার্ট বাংলাদেশ গড়তে সহযোগিতা করবে।

এসময় পুলিশ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ম্যানেজমেন্ট) বরিশাল রেঞ্জ ও সদস্য, টিআরসি নিয়োগ বরগুনা বোর্ড মোঃ মাছুদুল আলম ও পিরোজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এবং সদস্য টিআরসি নিয়োগ বরগুনা বোর্ড এর শেখ মোস্তাফিজুর রহমান।

এ সময় প্রাথমিকভাবে নির্বাচিত ট্রেইনি রিক্রুট কনস্টেবল সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি মিষ্টি মুখ করানো হয়।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.