‘মা’ এর পরম মমতাকে শ্রদ্ধা জানিয়ে সংগ্রাম দিলো তিন মাকে সম্মাননা

সিনিয়র রিপোর্টার :
পরিবর্তনশীল এই পৃথিবীতে সবকিছুর পরিবর্তন হলেও বদলায়নি কেবল মায়ের ভালোবাসা। প্রতিটি মা কেবল চায় সন্তানদের বুকে জড়িয়ে রাখতে। যুগ যুগ ধরে পৃথিবীতে মায়ের ত্যাগ আর ভালোবাসা অমলিন। তাই মায়ের ঋণ শোধ করার কোন উপায় নেই।

তবে একটুখানি সম্মানতো দেয়াই যেতে পারে। তাই মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জিনিয়া জামাত জুঁই এর মা খালেদা অক্তার, ওবাইদুল্লা’র মা সাবিনা ইয়াসমিন ও ফাতিমা সাকি’র মা মোসাঃ শিরিন অক্তারকে ক্রেস্ট তুলে দিয়ে সম্মান জানিয়েছে সংগ্রাম (সংগঠিত গ্রামোন্নয়ন কর্মসূচি)।

রোববার (১২ মে) বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র আর্থিক সহযোগিতায় সংগ্রাম’র বাস্তবায়নে সমৃদ্ধি কর্মসূচির আওতায় বিশ্ব ‘মা’ দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও শ্রেষ্ঠ মা এর সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পাথরঘাটার হাতেমপুর চৌধূরী মাসুম কৃষি প্রযুক্তি ইনস্টিটিউট এর অধ্যক্ষ কৃষিবিদ মোঃ জাকির হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামী লীগ’র বামনা ডৌয়াতলা ইউপি’র সাধারণ সম্পাদক শওগাতুল ইসলাম জলিল।

এতে বিশেষ অতিথির বক্তৃতা করেন- প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি’র ডৌয়াতলা ইউপি’র সভাপতি রতন গাইন, মধ্য কাকচিড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুবর্ণা আক্তার ও মোঃ জাফর হোসেন।

বিশ্ব মা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় মা দিবস সম্পর্কে আলোচনা করেন- সংগ্রাম’র প্রশিক্ষণ বিভাগ’র পরিচালক মোঃ মাসউদ সিকদার। এসময় ধারণা পত্র পাঠ করেন- মনিরা মুক্তা।

‘মা’ দিবসে কেবল মায়ের ভালোবাসায় সিক্ত হয়ে নয়, থাকুক প্রতিটি সন্তানদের তার মায়ের প্রতি পূর্ণ ভালোবাসা। যে ভালোবাসা ভেঙে দিবে সকল বৃদ্ধাশ্রম। শিশুকালের সেই আগলে রাখা বুক হোক সন্তানদের। কেবল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক নয়, থাকুক হৃদয় জুড়ে মা আর সন্তানের ভালোবাসা। পৃথিবীটা হোকে মানবিক আর মায়ার বাঁধনে পরিপূর্ণ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.