বেতাগীতে কৃষক লীগের সভাপতি বন কর্মকর্তার কাছে হাতে নাতে ধরা

মোঃ সজল মাহমুদ

বরগুনার বেতাগীতে অবৈধভাবে সরকারি রাস্তার ১টি মেহগনি গাছ কাটার সময় উপজেলা সাবেক সেনা কর্মকর্তা ক্যাপ্টেন সেলিম খানকে হাতে নাতে ধরে উপজেলা বন কর্মকর্তা বিভাগের অফিসাররা। তিনি বেতাগী উপজেলা কৃষক লীগেরও সভাপতি।

শুক্রবার (১২ আগষ্ট) দুপুর ১২ টার দিকে খবর পেয়ে বেতাগী সদর ইউনিয়নের কেওরাবুনিয়া এলাকায় ঘটনাটি ঘটে। গাছের এক অংশ সরিয়ে স্থানীয় সমিলে নেয়া হয়। সেখান থেকে বন অফিসের লোকেরা গাছ উদ্ধার করে নিয়ে আসে।

বেতাগী উপজেলা বন অফিসের সহকারী ইনচার্জ হুমায়ুন কবির শাহাজাদার নেতৃত্বে গাছ জব্দ করা হয়। যার আনুমানিক দাম ১৮-২০ হাজার টাকা।স্থানীয় বাসিন্দারা জানান, এগারোটার দিকে গাছ কাটতে দেখি। এরপর হঠাৎ অফিসের লোকেরা এসে গাছ নিয়ে যায়। তবে সরকারি গাছ কাটা তার ঠিক হয়নি।

এ ব্যাপারে সাবেক সেনা কর্মকর্তা অনারারী ক্যাপ্টেন (অবঃ) সেলিম খান বলেন, আমার নিজের জমিতে রোপন করা গাছ কেটেছি। বন কর্মকর্তারা আসলে তাদের আমি সহযোগিতা করি। তাদের দাবী এই গাছ তাদের এরিয়ার ভিতর। তবে আমি অপরাধী না। আমি পালাইনি। তারা যে ব্যবস্থা নিবেন তা আমি মাথা পেতে নিবো।

বেতাগী উপজেলা সহকারী বন কর্মকর্তা হুমায়ুন কবির শাহজাদা বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে যাই। গাছ কাটার লোক ভয়ে পালালেও আমরা
অভিযুক্তকে নিয়ে গাছ জব্দ করি। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন প্রক্রিয়াধীন রয়েছে।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন, এব্যাপারে আমি অবগত আছি। কাটা গাছগুলো জব্দ করা হয়েছে। দোষীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.