চান্দখালী বাজারের রাস্তা তৈরিতে অনিয়মের অভিযোগ

রেজাউল ইসলাম টিটু

বরগুনার বেতাগী উপজেলার চান্দখালী বাজারের রাস্তা তৈরিতে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

পুরাতন রাস্তার নষ্ট ইট তুলে ব‍্যবহার করা হচ্ছে নতুন রাস্তা তৈরির কাজে। দুইপাশের এজিংয়ে ব‍্যবহার করা হয়েছে পুরনো ইট। ছয় ইঞ্চি লোকাল বালু দেয়ার কথা থাকলেও দেয়া হচ্ছে সামান্যই।

বাজারের ব‍্যবসায়ী ও স্থানীয়দের অভিযোগে উঠে আসে এভাবে কাজ করলে রাস্তা বেশিদিন টিকবে না। সর্বমোট তিনশ’ ফুটের রাস্তা তৈরির কথা থাকলেও অর্ধেক কাজ করে বাকি কাজ ফেলে রাখায় ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণের। ইতোমধ্যে বৃষ্টির সময় এসে যাওয়ায় ভোগান্তিতে বাজারের ব্যবসায়ীরা।

সরেজমিনে দেখা যায়, পুরনো নষ্ট ইট রাস্তা থেকে তুলে ভাঙার জন‍্য স্তুপ করে রাখা আছে বাজারের মন্দিরের সামনে। সারা বাজার ঘুরেও নতুন ইটের সন্ধান মেলেনি।

স্থানীয় প্রসাধনী ব‍্যবসায়ী নুরুল হক বলেন, দুই পাশের গাতনিতে পুরনো ইট ব‍্যবহার করতে দেখেছি। কিছু নষ্ট ইট মন্দিরের সামনে রাখা আছে। ওই ইট ব‍্যবহারের উপযোগী নয়। এগুলো ব‍্যবহার করলে রাস্তা টিকবে না।

বাজারের প্রবেশ মুখের দোকানী নরসুন্দর সতীস চন্দ্র শীল জানান, আমরা নতুন ইটের গাড়ি যেতে দেখিনি। হয়তো আমরা যখন দোকান বন্ধ করে বাড়িতে গিয়েছি, তখন যেতে পারে।

বাজারের কয়েকজন ব‍্যবসায়ী ও স্থানীয়রা জানান, কাজে একদিকে অনিয়ম অন‍্যদিকে ধীরগতির কারনে ভোগান্তি হচ্ছে জনগণের। নষ্ট গলিত ইট ব‍্যবহার করা হচ্ছে চান্দুখালি বাজারের মধ্যে সড়ক তৈরিতে।

হাট বাজার উন্নয়ন খাতে এই রাস্তার তদারকির দায়িত্বে আছেন বেতাগী উপজেলা প্রকৌশলী কার্যালয়ের অতিরিক্ত প্রকৌশলী ইব্রাহিম তালুকদার।

এই কর্মকর্তা সাংবাদিকদের বলেন, আমার জানামতে পুরনো ইট ব‍্যবহার হচ্ছে না, আপাতত কাজ বন্ধ করা হয়েছে। কাজের দায়িত্বে আছে বেতাগী কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হারুন অর রশিদ সোনা মোল্লা।

পুরনো ইট ব‍্যবহার এবং অনিয়ম প্রসঙ্গে বলেন, উপজেলা চেয়ারম্যান কাজ দিয়েছেন আমি চেষ্টা করি ভালো করতে। বড় কোনো অনিয়ম হয় না।

তিনি আরো বলেন, পুরনো কিছু ইট ধরা আছে সেগুলো ব‍্যবহার হচ্ছে। নষ্ট ইট ব্যবহারের বিষয়ে বলেন, এগুলো স্টিমিটে ধরা আছে। বালু যেটুকু দরকার ঠিক ঐ পরিমান বালুই দেয়া হচ্ছে।

কালক্ষেপণ এবং জনভোগান্তি প্রসঙ্গে তিনি বলেন, ইউনিয়ন ইলেকশন স্থগিত, আমি নানাভাবে ঝামেলায় আছি তবুও চেষ্টা করছি কাজ করার।

অনিয়ম প্রসঙ্গে বেতাগী উপজেলা প্রকৌশলী রাইসুল ইসলাম বলেন, পুরনো নষ্ট ইট ব‍্যবহারের সুযোগ নেই। অনিয়ম হলে যথাযথ ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.