১২ বছর কাউন্সিলরের দখলে থাকা বিশাল পুকুরটি দখলমুক্ত করলেন গণপূর্ত

সিনিয়র রিপোর্টার
বরগুনা সদর হাসপাতাল সংলগ্ন ২.৭০ একর জমির উপরিস্থিত বিশাল একটি পুকুর। পুকুরটি হাসপাতাল পুকুর নামেই বেশি পরিচিত এবং সেখানে হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে মৌখিক অনুমতি নেওয়া হয়েছে দাবি করে প্রায় ১২ বছর ধরে মাছ চাষ করছেন স্থানীয় সাবেক পৌর কাউন্সিলর আমিনুল ইসলাম স্বপন।

অবশেষে জানা গেছে বিশাল এই পুকুরটি হাসপাতালেরই না, এটি গণপূর্ত বিভাগের। কাউন্সিলর স্বপন গণপূর্ত বিভাগের অনুমিতি ছাড়াই অবৈধভাবে প্রায় ১২ বছর এটি দখলে রেখেছিলেন। কিন্তু সম্প্রতি সেখানে দখলদার উচ্ছেদে অভিযান পরিচালনা করে পুকুরটি দখলে নিতে সক্ষম হয়েছে গণপূর্ত বিভাগ এবং খুব দ্রুতই এটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

শুক্রবার (২৪ মার্চ) বিকালে এ সব তথ্য জানান বরগুনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত বিশ্বাস।

প্রকৌশলী বলেন, বরগুনা সদরের ২৭ নং কড়ইতলা মৌজার এল.এ কেস নং ৪৮/৬১-৬২ এর মধ্যমে বরগুনা গণপূর্ত বিভাগের অনুকূলে ২২৫.৮৮ একর জমি অধিগ্রহণ করা হয়। গেজেট ভুক্ত ওই জমির আওতাধীন ২.৭০ একর জমির উপরিস্থিত একটি বিশাল পুকুর গণপূর্তর অনুমতি ছাড়াই দখল করে মাছ চাষ করে আসছিলেন সাবেক কাউন্সিলর আমিনুল ইসলাম স্বপন। অবশেষে বরগুনা জেলা প্রশাসনের সহযোগিতায় ২৩ মার্চ এক উচ্ছেদ অভিযানের মাধ্যমে এটির দখল উদ্ধার করতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, পুকুরটি গণপূর্তর উল্লেখ করে এর সেখানে নোটিশ টানানো হয়েছে। খুব দ্রুতই এটি সংস্কারের উদ্যোগ নেওয়া হবে।

এ বিষয় সাবেক কাউন্সিলর আমিনুল ইসলাম স্বপনের মোবাইল ফোনে একাধিক বার কল দিও তাকে পাওয়া যায়নি। তবে তিনি গণপূর্তকে একটি লিখিত অঙ্গিকার নামা প্রদান করেছে, সেখানে উল্লেখ রয়েছে। ২৩ মার্চ আমি পুকুর থেকে সব মাছ ধরে নিতে পেরেছি। এখন থেকে এই পুকুরে আমার কোন দাবি দওয়া নাই এবং আমি কোন মামলা মোকদ্দমায় জড়াব না।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.