সাংবাদিকরা সাহায্য করলে উঠে আসবে গুণি শিল্পীরা : মীর সাব্বির

মো. সানাউল্লাহ্ রিয়াদ

জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত জনপ্রিয় অভিনেতা ও পরিচালক বরগুনার কৃতি সন্তান মীর সাব্বির বলেছেন, সাংবাদিকরা সাহায্য করলে উঠে আসবে গুণি শিল্পীরা।

সোমবার (৬ মার্চ) রাতে  বরগুনা প্রেসক্লাব থেকে তাকে সংবর্ধণা দেয়া হয়। এ সময় তিনি এ কথা বলেন। 

মীর সাব্বির বলেন, ‘অনেক বৈষম্যের স্বীকার হয়েছে বরগুনার সাংস্কৃতিক অঙ্গন।  এখন দিনের পরিক্রমায় বৈষম্য থেকে কিছুটা হলেও মুক্তি মিলেছে এ অঙ্গনটির।  অনেক গুণিজন রয়েছেন এখানে। তাদের সামনে এনে সম্মান দিতে পারলেই ব্র্যান্ডিং হবে বরগুনা।সাংবাদিকদের যে শক্তি, তা প্রয়োগ করলে এ জেলার ছেলে-মেয়েদের মধ্যে থেকে ভবিষ্যৎ শিল্পী উঠে আসবে। উঠে আসবে নিভৃতে থাকা একসময়ের গুণি শিল্পীরাও।’ এ সময় তিনি প্রয়াত সকল অগ্রজ সাংবাদিকদের স্মরণ করেন। 

“রাত জাগা ফুল” সিনেমা ও পুরস্কার নিয়ে তিনি বলেন, ‘আমরা চোখ থাকতে অন্ধ হয়ে থাকি, আর মুখ থাকতে বোবা। প্রত্যাশা করি সত্য ও সুন্দরের জন্য রাত জাগা ফুলের সৌরভ ছড়িয়ে যাবে পৃথিবীময়। আমার পুরষ্কার বরগুনার প্রতিটি মানুষের জন্য উৎসর্গ করব। কেননা এ পুরষ্কারের হক বরগুনার মানুষের বেশি। আমি আমার সকল কাজের মাধ্যমে এই বরগুনাকে পরিচিতি করব। নতুন সিনেমা করার ইচ্ছে আছে। যে সিনেমার স্ক্রিপ্ট পুরোটাই বরগুনাকে নিয়ে লেখা হয়েছে। অর্থনৈতিক দিক থেকে অবশ্যই ঘুরে দাঁড়াবে বরগুনা, সৌন্দর্যও ফুটে উঠবে দেশ ও পৃথিবীর সামনে। 

সংবর্ধণা অনুষ্ঠানে ফুল, ক্রেস্ট ও উত্তরীয় পড়িয়ে  অভিনেতা ও পরিচালক মীর সাব্বিরকে সম্মান জানানোর পাশাপাশি নৃত্য শিল্পী আবু নাঈমকে শুভেচ্ছা জানানো হয়।

বরগুনা প্রেসক্লাবের সভাপতি অ্যাড. সঞ্জিব দাসের সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. সোহেল হাফিজের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বরগুনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাফর হোসেন হাওলাদার, চিত্ত রঞ্জন শীল, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মুনিরুজ্জামান মুনীর, অ্যাডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালীউল্লা অলি, জেলা প্রিন্ট মিডিয়া সাংবাদিক ফোরামের সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম টিটু সহ আমন্ত্রিত অতিথি ও উপস্থিত সাংবাদিকবৃন্দ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.