ভাইরাল সেই বৃদ্ধ দম্পতি সহ আরো ৩৫ পরিবারের পাশে “ইগনাইট দ্যা ন্যাশন”

সিনিয়র রিপোর্টার :
প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের ধ্বংসযজ্ঞের আর্তনাদের হাহাকারে ভারী উপকূলের আকাশ। প্রবল ঝড় গৃহহারা হয়ে কান্নায় ভেঙ্গে পড়েন উপকূলীয় জেলা বরগুনার ধুপতির গ্রামের সোবাহান শরীফ ও তার স্ত্রী। তাদের এমনি একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়। সেই বৃদ্ধ দম্পতি ও তার পরিবারের পাশে খাবার, পোশাক ও ওষুধ নিয়ে দাঁড়ায় “ইগনাইট দ্যা ন্যাশন” নামের একটি সংস্থা।

জানা যায়, ভিডিওটি ধারণ হয় স্থানীয় একজন স্বেচ্ছাসেবকের ক্যামেরায়। পরবর্তীতে সেটি সামাজিক মাধ্যেমে ভাইরাল হলে চোখে পড়ে “ইগনাইট দ্যা ন্যাশন” এর। পরে ওই এলাকায় যাওয়ার সিদ্ধান্ত নেয় এবং ওই পরিবারসহ আরও কিছু পরিবারের মধ্যে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় সংগঠনটি। ঘূর্ণিঝড় রিমালের সময় আশ্রয় কেন্দ্র গুলোতে শুকনো খাবার দিওে সহযোগিতা করেন ইগনাইট দ্যা ন্যাশন। তাদের এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট মাহিন মেহরাব অনিক।

এরই ধারাবাহিকতায় গত ৩১ মে বরগুনা সদর উপজেলার ৯নং এম বালিয়াতলি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের লাকুরতলা, মনসাতলী, শশাতলা গ্রামের গৃহহারা আরো ৩৫টি পরিবারের মাঝে চাল, ডাল, তেল, পেয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিতে পেরে খুশি এই সংগঠনটির সদস্যরা।

ওই এলাকার ইউপি সদস্য মনিরুজ্জামান মনির এবং বরগুনা জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ সভাপতি আবদুল কাইয়ুম উপস্থিত ছিলেন। এলাকাবাসী মনে করেন তরুণদের হাত ধরে দেশ বদলে যাবে এবং তরুণরাই পারে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে। তাই এ ধরণের কাজকে সাধুবাদ জানানোর পাশাপাশি সব ধরণের সহযোগিতা করবেন বলেও আশ্বাস প্রদান করেন বরগুনার সুশীল সমাজ।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.