বেগম জিয়া দ্বাদশ শ্রেণি পর্যন্ত নারী শিক্ষা অবৈতনিক করেছিলেন-মির্জা ফখরুল ইসলাম আলমগীর

খাইরুল ইসলাম মুন্না, বেতাগী প্রতিনিধি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া দ্বাদশ শ্রেণি পর্যন্ত নারী শিক্ষা অবৈতনিক করেছিলেন।

তিনি বলেন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আমাদের অনেক কাজ করতে হবে। যাতে আমাদের তরুণ প্রজন্ম উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অবদান রাখতে পারে। এজন্য তিনি দেশের বিত্তবান মানুষদেরকে গ্রামের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি মঙ্গলবার (২১ মার্চ) বিকালে বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়ায় নূরজাহান গার্লস স্কুল এন্ড কৃষি কলেজের একটি নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ কথা বলেন। এসময় জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। জনগনের ভোটের নিশ্চয়তা জনপ্রতিনিধি নির্বাচিত করার নিশ্চয়তা নিশ্চিত করতে হবে, তাহলে আমরা একটি গণতান্ত্রিক ব্যবস্থার ফটক পেরিয়ে বড় গণতান্ত্রিক পরিসরে যেতে পারবো।

তিনি বলেন, এটি তাঁর ব্যক্তিগত সফর। জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ুন কবীর তার একজন স্নেহভাজন। তিনি অনেক সামাজিক কর্মকাণ্ডে জড়িত। তিনি শিশুদের নিয়ে কাজ করেন। পাশাপাশি প্রতন্ত গ্রামাঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে তিনি কলেজ তৈরি করেছেন। মসজিদ তৈরি করেছেন। তাঁকে অনুপ্রেরণা দিতেই তিনি এখানে এসেছেন।

মির্জাগঞ্জের মরহুম ইয়ার উদ্দিন খলিফার মাজার জিয়ারত এবং বাংলাদেশ জিয়া শিশু একাডেমির মহাসচিব এম হুমায়ুন কবীরের মায়ের নামে প্রতিষ্ঠিত নূরজাহান গার্লস স্কুল এন্ড কলেজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে তিনি ব্যক্তিগত এ সফরে আসেন।
এর আগে তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার ইয়ার উদ্দিন খলিফার মাজার জিয়ারত করেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.