বাংলা চ্যানেল পাড়ি দিয়ে প্রথম হলেন বরগুনার রাসেল

স্টাফ রিপোর্টার

বাংলা চ্যানেল পাড়ি দিতে এবার এক নারীসহ ৩১ জন সাঁতারু সমুদ্রে নেমেছিলেন। তবে সফলভাবে পাড়ি দিয়েছেন ২০ জন সাঁতারু। ৩ ঘণ্টা ৫৩ মিনিট সময় নিয়ে ষষ্ঠবার সবার আগে শেষ করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সদস্য ও বরগুনা সাইক্লিং কমিউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি সাইফুল ইসলাম রাসেল।

বৃহস্পতিবার সকাল ৯টা ৭ মিনিটে কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের পশ্চিমপাড়া সমুদ্র সৈকত থেকে সাঁতার শুরু হয়।

টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন দ্বীপের ১৬ দশমিক ১ কিলোমিটার সমুদ্রপথ হচ্ছে ‘বাংলা চ্যানেল’।
১৭তম বাংলা চ্যানেল সাঁতার-২০২২ আয়োজন করেছে ‘ষড়জ অ্যাডভেঞ্চার’ ও ‘এক্সট্রিম বাংলা’। বাংলা চ্যানেল পাড়ি দিয়ে সাঁতার শেষ হয়েছে সেন্ট মার্টিন দ্বীপের উত্তর সৈকতে।

বাংলা চ্যানেল বিজয়ী সাঁতারু সাইফুল ইসলাম রাসেল বলেন, আমি ৬ষ্ঠ বারের মতো বাংলা চ্যানেল জয় করেছি। এবার ১ম স্থান অধিকার করেছি। আমার স্বপ্ন এখন ইংলিশ চ্যানেল জয় করা। আপনাদের সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

বাংলা চ্যানেল সাঁতারের প্রধান সমন্বয়ক ও ষড়জ অ্যাডভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা লিপটন সরকার বলেন, এবার সাগর শান্ত ছিল। কিন্তু তাপমাত্রা অনেক কম ছিল। অন্যদিকে ভাটার টান কম ছিল, যার জন্য বেশ কিছু সাঁতারু সমস্যায় পড়ে শেষ করতে পারেননি। তিনি আরও বলেন, আন্তর্জাতিক রীতি মেনে এই সাঁতার পরিচালনা করা হয়েছে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.