বরগুনা সরকারি কলেজ পাঠক মঞ্চের কার্যনির্বাহী পরিষদ গঠন


এম.এস রিয়াদ :

বই এমন একটি বন্ধু যার থেকে কেবল সহযোগিতাই পাওয়া যায়, পাওয়া যায় শিক্ষা। যে শিক্ষার গুণে গুণান্নিত হয়ে পৃথিবীর বুকে জায়গা করে নিতে পারে সবথেকে সমাজে অবহেলিত মানুষটি।

বই পড়ে জ্ঞান বৃদ্ধি হোক, জানুক সব অজানা তথ্য; এমন প্রত্যাশা ও লক্ষ্য নিয়েই যাত্রা শুরু করেছিলো ২০১৯ সালে বরগুনা সরকারি কলেজ’র ইংরেজি বিভাগ থেকে পাঠক মঞ্চ (বই বিনিময় ও পাঠ আড্ডা) নামে একটি সংগঠন।

হাটি হাটি পা পা করে আজ তারা অনেকটা পথ এগিয়ে এসেছে। এ পাঠ চক্রকে আরও বেগবান করার লক্ষ্যে আগামী এক বছরের জন্য গঠন করা হয়েছে একটি কার্যনির্বাহী পরিষদ।

যেখানে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা ইংরেজি বিভাগের পরীক্ষা সম্পন্ন শিক্ষার্থী মো: সাইফুল ইসলাম।

এছাড়াও ১৮ সদস্য’র মধ্যে সহ সমন্বয়ক (সার্বিক) মিরাজ হোসাইন রুবেল, সহ সমন্বয়ক (প্রশাসন) জাহিদুল ইসলাম মিঠু, সহ সমন্বয়ক (কার্যক্রম) মেহেরুন্নেছা আঁখি দায়িত্ব পেয়েছেন। প্রধান নির্বাহী আকাশ চন্দ্র পোদ্দার, উপ- প্রধান নির্বাহী তরিকুল ইসলাম রাকিব ও নির্বাহী প্রতিনিধিদের মধ্যে প্রতিনিধি (বই বিনিময়) নূরে জান্নাত মরিয়ম, সহ প্রতিনিধি (বই বিনিময়) মো: নাজমুল হাসান সজীব, প্রতিনিধি (সাহিত্য ও পাঠচক্র) হোসনেয়ারা আক্তার সাথী, প্রতিনিধি (শিক্ষা ও কার্যক্রম) উম্মে সামিয়া শামস প্রজ্ঞা, সহ প্রতিনিধি (শিক্ষা ও কার্যক্রম) মো: জাহাংগীর হোসেন, প্রতিনিধি (যোগাযোগ প্রযুক্তি) মো: ফারুক হোসেন, সহ প্রতিনিধি (যোগাযোগ প্রযুক্তি) জান্নাতুন্নেছা ঝুম, প্রতিনিধি (অর্থ ও দপ্তর) সোনিয়া আক্তার, প্রতিনিধি (সাংস্কৃতিক বিষয়) পূজা দেবনাথ, প্রতিনিধি (মানবসেবা ও ব্যবস্থাপনা) মো: আল-আমিন এবং সহ প্রতিনিধি (মানবসেবা ও ব্যবস্থাপনা) মো: আরিফ।

আজ বুধবার (০৬ এপ্রিল) সকালে বরগুনা সরকারি কলেজ’র ইংরেজি বিভাগ এক সেমিনারে পাঠক মঞ্চের (বই বিনিময় ও পাঠ আড্ডা) কার্যনির্বাহী পরিষদের ৩/২২ স্মারকে সদস্যদের নাম ঘোষণা করা হয়। সেই সাথে বরগুনা পাঠক মঞ্চ (বই বিনিময় ও পাঠ আড্ডা) নামে ফেইচবুক পেইজে একটি স্ট্যাটাস দেয় হয়েছে।

“বই পাঠে হোক জীবনের উৎসব” এমন স্লোগানে উজ্জীবিত হয়ে জ্ঞানের দ্বার খুলেছে। এ সংগঠনটি বিশ্বাস করে একমাত্র বই একজন মানুষের জ্ঞানের সীমা লব্দ করতে পারে। তাই বই বিনিময় করে বইয়ের জ্ঞানের এক পৃথিবী সমেত ভান্ডার খুলে যাক। এমন প্রত্যাশা এ পরিষদবর্গের।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.