বরগুনায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

স্টাফ রিপোর্টার

“দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বরগুনায় পালিত হয়েছে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস- ২০২২ ।

জেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ও জাগোনারী, ব্রাক, আরডিএফ, সংগ্রাম ও সুশীলনের সহযোগিতায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়।

বৃহস্পতিবার (১৩অক্টোবর) সকাল সাড়ে দশটার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য রেলি বের হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে বরগুনা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের সামনে আলোচনা সভা ও দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে দুর্যোগ কালীন মহড়া অনুষ্ঠিত হয়।

দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক হাবিবুর রহমান।

আলোচনা সভা ও দুর্যোগ-মহড়ায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফয়সাল আহমেদ এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ কাওছার আহমেদ, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফারহানা ইয়াসমিন, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) জিয়াউর রহমান, বরগুনা এনজিও ডেভেলপমেন্ট ফোরাম এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব মৃধা, বরগুনা প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসানুর রহমান ঝন্টু, জাগো নারীর নির্বাহী হোসনেয়ারা হাসি।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.