দুই ইউপি নির্বাচনে বেতাগী নৌকা ও তালতলী স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত

ফয়সাল আহম্মদ ও আবুল হাসান

বরগুনার দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। বেতাগীর উপ নির্বাচনে আজ বুধবার (২৯ জুন) সকাল ৯ টা থেকে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫ টা পর্যন্ত। 

অপরদিকে তালতলীর সোনাকাটায় ইভিএমের মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। 

এতে কাজিরাবাদে নৌকা মার্কার প্রার্থী মো: সালাউদ্দিন মাহমুদ সুমন বেসরকারি ভাবে বিজয়ী হয়েছেন। তিনি ৪০০ ভোট বেশি পেয়ে বিজয়ী হন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মো: কামাল হোসেন ৩০২২ ভোট পেয়েছেন। 

বেসরকারিভাবে নির্বাচিত ইউপি চেয়ারম্যানসালাউদ্দিন মাহমুদ সুমন।

অন্যদিকে, তালতলী উপজেলার সোনাকাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফরাজী মো: ইউনুচ  বিজয়ী হয়েছেন। তিনি ২১০ ভোট বেশি পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামী লীগের নৌকা মো: সুলতান ফরাজি পেয়েছেন ১৯৪৭ ভোট।

বেসরকারিভাবে নির্বাচিত ইউপি চেয়ারম্যানফরাজী মো: ইউনুচ 

তবে প্রশাসনের কড়া নজরদারি এড়িয়ে বেতাগীর কাজিরাবাদে সরকার দলীয় নেতা-কর্মীরা দফায় দফায় ভোট কারচুপির চেষ্টা করেও তাতে সফল হতে পারেননি। 

ভোট চলাকালে বকুলতলী কেন্দ্র থেকে নৌকার প্রার্থীর কর্মী বেতাগী সদর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবুল বাশার নামে একজনকে বহিরাগত হিসেবে আটক করেছেন দায়িত্বরত জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট।

জানা গেছে, আবুল বাসার স্বতন্ত্র প্রার্থী মো: কামাল হোসেনের একজন এজেন্টকে মারধর করে। 

এ বছরের ৯ জানুয়ারি কাজিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান মো: মোশারফ হোসেন বার্ধক্যজনিত কারণে মারা যান। এরপর পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি মো: সুহৃদ সালেহীন বলেন, নির্বাচন সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করতে আমরা চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করি। 

তিনি আরো বলেন, নির্বাচনী মাঠে পুলিশের মোবাইল টিম, র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স, বিজিবি সদস্যের পাশাপাশি একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও তিনজন নির্বাহী ম্যাজিস্টেট দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, বেতাগীর কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। তাদের মধ্যে পুরুষ ৬ হাজার ৬০১ জন এবং নারী ৬ হাজার ৫৬৭ জন। এ ইউনিয়নের ভোটাররা ব্যালটের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন। 

অন্যদিকে তালতলীর সোনাকাটা ইউনিয়নে মোট ৯ হাজার ২৩৬ জন ভোটার রয়েছেন। এদের মধ্যে ৪ হাজার ৬২০ জন পুরুষ এবং ৪ হাজার ৬১৬ জন নারী ভোটার রয়েছেন। তারা ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করেন।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.