তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত


আবুল হাসান


বরগুনার তালতলী সরকারি কলেজ’র ছাত্রীদের নিয়ে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নারীর ক্ষমতায়ন ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য প্রযুক্তির মাধ্যমে মহিলাদের সকল সমস্যার দ্রুত সঠিক সমাধান পাওয়া সহ নানা বিষয়ে আলোচনা করা হয় উঠান বৈঠকে।


মঙ্গলবার (২৮ জুন) দুপুর ১২টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত পরাপর দুইটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার এসএম সাদিক তানভীরের সভাপতিত্ত্বে উপস্থিত ছিলেন, মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মো. কামরুল হাসান, তালতলী সরকারি কলেজ অধ্যক্ষ রবিন্দ্রনাথ হাওলাদার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র চিকিৎসক ডা.ফাইজুর রহমান প্রমুখ।

উঠান বৈঠকের মাধ্যমে উপজেলা তথ্য কর্মকর্তা সংগীতা সরকার বলেন, তথ্যপ্রযুক্তি সেবা, ভর্তি পরীক্ষার ফরম পূরণ, ই-মেইল, স্কাইপে কথোপকথন, কৃষি শিক্ষা ও ব্যবসা সম্পর্কিত পরামর্শ, আইনি সহায়তা ও পরামর্শ, তাপমাত্রা পরীক্ষা রক্তচাপ ও ডায়াবেটিস পরীক্ষা সহ গ্রামীণ নারীদের উৎপাদিত সংগৃহীত পণ্য বিক্রয়ের জন্য মার্কেটপ্লেস পরিচালনা, চাকরির আবেদনপত্র পূরণ, পরীক্ষার ফলাফল প্রিন্ট সহ নানা বিষয়ে সঠিক পরামর্শ আমরা একদম বিনামূল্যে প্রদান করে থাকি। এছাড়াও বাল্য বিয়ে প্রতিরোধের ও প্রতিরক্ষা বিষয়ক আলোচনা করা হয় এ উঠান বৈঠকে।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.