ডেপুটি স্পিকার হয়ে আর সংসদে বসবেন না ফজলে রাব্বী মিয়া, লাশ দাফন হবে নিজ গ্রামে

স্টাফ রিপোর্টার

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ও গাইবান্ধা-৫ আসনের সংসদ সদস্য ফজলে রাব্বী মিয়ার মরদেহ যুক্তরাষ্ট্র থেকে দেশে পৌঁছেছে।

আজ দুপুরে তার জন্মস্থান গাইবান্ধার সাঘাটায় নেয়া হবে। ঢাকা থেকে সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে দুপুর ১টা ৪০ মিনিটে তার মরদেহ পৌঁছেছে সাঘাটা উপজেলার বোনারপাড়া কাজী আজাহার আলী উচ্চ বিদ্যালয় মাঠে।


এরপর সেখান থেকে তার মরদেহ সর্বসাধারণে শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে ভরতখালী উচ্চ বিদ্যালয় মাঠে। ওই মাঠে বিকেল ৩টায় তার দ্বিতীয় জানাজা শেষে মরদেহ নিজ বাড়ি গটিয়া গ্রামে নেয়া হবে। সেখানে বিকেল সাড়ে ৫টায় আরেকটা জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে বলে সচিবালয় থেকে জানানো হয়েছে।

ফজলে রাব্বি মিয়ার ছোট ভাই মো. ফরহাদ রাব্বি ও মেয়ে ফাজানা রাব্বি বুবলি জানান, নিজ বাড়ি চত্বরে ফজলে রাব্বির শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দুই ছেলের পাশে তাকে দাফন করা হবে।

এর আগে সোমবার (২৫ জুলাই) সকাল পৌনে ৯টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় আনা হয়।

প্রসঙ্গত, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া শুক্রবার (২২ জুলাই) দিবাগত রাত ২টার দিকে (নিউইয়র্ক সময় বিকেল ৪টা) যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

গাইবান্ধা-৫ আসনের এই সংসদ সদস্য ১৯৪৬ সালের ১৫ এপ্রিল গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার গটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম ফয়জার রহমান এবং মাতার নাম হামিদুন নেছা।

Spread the love
       
 
 
    

Leave a Reply

Your email address will not be published.